বান্দরবানে সাংবাদিক জহির রায়হানের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

Bandarban pic-17.12.2014

নিজিস্ব প্রতিবেদক:
বৈশাখী টেলিভিশনের বান্দরবান জেলা প্রতিনিধি সাংবাদিক জহির রায়হানের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন স্থানীয় সাংবাদিকরা।

বুধবার বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক মো. ওসমান গনির সভাপতিত্বে প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বান্দরবান প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, সাংবাদিক এনামুল হক কাসেমী, সেলিম আহমদ চৌধুরী, সঞ্জয় বড়ুয়া, চবাথুই মারমা ও মোজাম্মেল হক লিটনসহ বিভিন্ন মিডিয়ার গণমাধ্যমকর্মীরা।

বিক্ষোভ সমাবেশে হামলাকারীদের গ্রেফতার না করায় বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) ইমতিয়াজ আহম্মদের অপসারণ দাবি করেন সাংবাদিকরা।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক জহির রায়হানের ওপর হামলাকারীরা প্রকাশ্য দিবালোকে পুলিশ প্রশাসনের নাকের ডগায় ঘোরাফেরা করছে। সন্ত্রাসীরা পুলিশ প্রহরায় দলের বিভিন্ন সমাবেশে মিছিল মিটিং করে সাংবাদিকদের হুমকি দিয়ে যাচ্ছে। দেশে আইনের শাসন নিয়ে প্রশ্ন তুলছে সাধারণ জনগন। পুলিশের অসহায়ত্ব দেখে লজ্জা পাচ্ছে জনগণ। সাংবাদিকরা যদি বিচার না পান তাহলে দেশের সাধারণ জনগণের নিরাপত্তা কোথায়? আমরা হামলাকারীদের গ্রেফতার করে পুলিশ এবং স্থানীয় প্রশাসনকে দায়িত্বশীল আচরণের প্রমাণ দেওয়ার আহ্বান জানাচ্ছি।

প্রেসক্লাব সেক্রেটারি মিনারুল হক বলেন, সাংবাদিকদের ওপর কারা হামলা চালিয়েছে, তা পুলিশ ও প্রশাসনের সবাই জানে। কিন্তু ব্যবস্থা নেওয়া হচ্ছে না। ওসি নানা অজুহাতে হামলাকারীদের গ্রেফতার করছেন না। ওসির দায়সারা ভূমিকার জন্য তার অপসারণ দাবি করছি।

সাংবাদিক এনামুল হক কাসেমী বলেন, সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি জানাচ্ছি। দোষী ব্যক্তিদের চিহ্নিত করে শাস্তি দেওয়া হোক।

প্রসঙ্গত: ৬ ডিসেম্বর বৈশাখী টিভির বান্দরবান জেলা প্রতিনিধি জহির রায়হানের ওপর জেলা শহরের স্টেডিয়াম এলাকায় হামলা চালায় সন্ত্রাসীরা। হামলার পাঁচ দিন পর ৮ জনকে অভিযুক্ত করে থানায় মামলা করা হয়। কিন্তু পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন