বান্দরবানে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস ২০১৪ উদযাপন

 

স্টাফ রিপোর্টার :

বান্দরবানে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উদযাপন করা হয়েছে। পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসন, সমাজসেবা অধিদফতর এর উদ্যোগে ও স্থানীয় বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় র‌্যালী ও আলোচনা সভা করা হয়েছে। বুধবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম।

সমাজসেবা অধিদফতরের উপপরিচালক মো. মতিউর রহমান সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. আবু জাফর, সদর উপজেলা নির্বাহী অফিসার আমির আবদুল্লা মুহাম্মদ মঞ্জুরুল করিম, সরকারী শিশু পরিবার এর উপতত্ত্বাবধায়ক সফিকুল ইসলাম, সত্যজিৎ মজুমদার, উপজেলা সমাজসেবা অফিসার শাহী নেওয়াজ প্রমূখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম বলেন, অঙ্গহানি বা শরীরের কোন অঙ্গ ত্রুটিপূর্ণ হলে তাদের আমরা প্রতিবন্ধী বলে থাকি। প্রতিবন্ধী ব্যক্তিদের প্রতি সহানুভূতি, সম্মান প্রদর্শনের জন্য দিবসগুলি উদযাপন করা হয়ে থাকে। কোন ব্যক্তির হাতে সাদা কাঠি থাকলে বুঝি সে দৃষ্টি প্রতিবন্ধী। বর্তমান সরকার প্রতিবন্ধীদের কল্যাণ সাধনে সচেতন। প্রতিবন্ধীদের জন্য প্রতিটি জেলায় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র স্থাপন করা হয়েছে।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ১টি করে সাদাছড়ি, প্রতিবন্ধী কল্যাণ সংস্থা এর উদ্যোগে ১টি করে কালো চশমা এবং সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম সুয়ালক এর নিবাসীদের মাঝে ১সেট করে স্কুল ড্রেস বিতরণ করা হয়। আলোচনা সভার আগে জেলা প্রশাসকের কার্যলয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন