বান্দরবানে ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত

বান্দরবান প্রতিনিধি:

বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বান্দরবানে মহড়া অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) বিকালে বান্দরবান সদরের ডনবস্কো উচ্চ বিদ্যালয়ে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে এই মহড়া অনুষ্ঠিত হয়।

এসময় মহড়ায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের যেকোন ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলা এবং যে কোন দুর্ঘটনা থেকে মুক্তি পাওয়ার কৌশল সর্ম্পকে বিশদ ধারণা দেয়া হয়।

অগ্নিকান্ড সংগঠিত হলে আতংকিত না হয়ে সকলকে সাহসের সাথে ও কৌশলের মাধ্যমে সঠিকভাবে আগুন নেভানোর কৌশল ও আহত ব্যক্তিদের প্রাথমিক চিকিৎসা প্রদানের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা আগুন কিভাবে নেভাতে হবে এবং অগ্নিকান্ড সংগঠিত হলে প্রাথমিকভাবে আগুন নেভানো না গেলে দ্রুত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে ফোন করার আহবান জানান।

মহড়ায় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. কামাল উদ্দিন ভুইঁয়া, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. ফরহাদ উদ্দীন, বান্দরবান ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার সিলভেস্টা মৃধা, বিনয় গোমেজ, ৫নং ওয়ার্ড পৌর কাউন্সিলার থুইসিং প্রু লুবু, বান্দরবান স্যাপলিং কর্মসূচি কর্মকর্তা প্রিয়াংকা নাগ, সাংস্কৃতিক কর্মী বীনাপানি চক্রবর্তী, ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সকল সদস্যরা অংশ নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবানে ফায়ার সার্ভিসের মহড়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন