বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে বান্দরবানে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার নব-নির্মিত অরুন সারকী টাউন হল অডিটরিয়ামে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেন।

মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে বর্তমান সরকারের আন্তরিকতা ও বেশি প্রাধান্য দেয়ায় শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন হয়েছে।  শিক্ষিত হয়ে ছেলে মেয়েরা জাতির উন্নয়নে কাজ করে যাবে বলে তিনি আশা করেন।

তিনি বলেন, সরকার প্রতিটি উপজেলায় কলেজ স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। এসব পরিকল্পনা বাস্তবায়ন করা হলে পার্বত্য জেলাগুলোতে মানসম্মত শিক্ষা ব্যবস্থা গড়ে তোলা সম্ভব হবে।

এসময় অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, যুগ্ম সচিব (সদস্য পরিকল্পনা) মো. নুরুল আলম চৌধুরী, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, বান্দরবান ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল ড. মোহাম্মদ রেজাউল ইসলাম, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. নুরুল আবছার, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, বান্দরবান সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ কুমার বড়ুয়া, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মকছুদুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, ২০১৬-১৭ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্যঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ২শত ৮১জন শিক্ষার্থী শিক্ষাবৃত্তি পেয়েছে। সব মিলিয়ে সর্বমোট ৫৭ লক্ষ ৬০ হাজার টাকা প্রদান করা হয়েছে। বান্দরবান জেলায় কলেজ পর্যায়ে এক কালিন ২১৫ জনকে ৪ হাজার টাকা করে ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৫ হাজার টাকা করে ২১২ জনসহ মোট ৪২৭ জন মেধাবী শির্ক্ষার্থীকে বৃত্তির চেক দেয়া হয়। বাকী ৮৫৪জন শিক্ষার্থীরা রাঙ্গামাটি এবং খাগড়াছড়ি জেলা থেকে এই বৃত্তির টাকা উত্তোলন করবে।

অনুষ্ঠানে আগামী বছর বাড়িয়ে ১কোটি টাকা করা হবে বলেও ঘোষণা দেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন