বান্দরবানে পরিবার পরিকল্পনার সাংবাদিকদের কর্মশালা

নিজস্ব প্রতিবেদক

ছোট পরিবার সুখিপরিবার, এএনসি, নিরাপদ মাতৃত্ব, জেলা পর্যায়ে ছোট পরিবার ধারনার উন্মেষ, পুষ্টি,অবহিত করন সাংবাদিকদের কর্মশালা করা হয়েছে। বুধবার বান্দরবান প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় পরিবার পরিকল্পনা বিভাগের ডিরেক্টর শফিউল আলম।

অন্যান্যদের মাঝে বান্দরবানের সিভিল সার্জন ডাঃ মংতেঝ, স্বাস্থ্য বিভাগের আহবায়ক জেলা পরিষদ সদস্য কাজি মো. মজিবর রহমান, পবিার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডাঃ উক্যানু, পরিবার পরিকল্পনা কর্মকর্তা স্বপন কুমার শর্মা, মাতৃঙ্গলের উপ-পরিচালক ডাঃ অংচালু, বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক মো. ওসমানগনি, মাসিক চিম্বুক সম্পাদক বাদশা মিয়া মাষ্টার,জেলা রেডক্রিসেন্টের সাধারন সম্পাদক একেএম জাহাঙ্গীর প্রমুখ। এছাড়া জেলার কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশে নিরাপদ মাতৃত্ব এবং মায়েদেরে পুষ্টি, সুখী দম্পতির উপর কাজ করছে পরিবার পরিকল্পনা বিভাগ। এই ব্যপারে জনগনকে সচেতন করে গড়ে তোলার উপর তিনি গুরুত্বারোপ করেন। তিনি বলেন, আগামীতে এ লক্ষকে সামনে রেখে অভিষ্ট লক্ষে পৌঁছার জন্য তিনি সাংবাদিকদের সার্বিক সহযোগীতা কামনা করেন। জেলা প্রশাসক বলেন, জেলার সাধারণ জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকার বান্দরবানে আরো ৩২ টি কমিউনিটি ক্লিনিক স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, এ লক্ষকে সামনে রেখে আমরা সকলে কাজ করলে আগামীতে অবশ্যই অভিষ্ট লক্ষে পৌঁছাতে সক্ষম হব।

জেলা পরিষদের সদস্য কাজি মো. মজিবর রহমান বলেন, আমরা দেখে আশ্চর্য হচ্ছি পার্বত্য জেলা রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ স্থাপনে একটি প্রগতিশীল গোষ্টি বিরোধীতা করে যাচ্ছে। তিনি তাদের প্রতি প্রশ্ন রেখে বলেন দেশ আওয়ামীলীগ সরকারের নেতৃত্বে এগিয়ে যাচ্ছে তখন একটি মহল তাদের স্বার্থ ক্ষুন্ন হওয়ার আশংকায় আজকের তরুণ তরুণী সমাজকে শিক্ষিত করে গড়ে তুলতে বাধাগ্রস্ত করছে। তিনি বলেন, বান্দরবানে মেডিকেল কলেজ, নার্সিং কলেজ, বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন