Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বান্দরবানে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা

বান্দরবান প্রতিনিধি:

প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধি করি, প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি ’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) সকালে বান্দরবান মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে পবিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।

পরিবার পরিকল্পনা বিভাগের উপ -পরিচালক ডা. অংচালুর সভাপতিত্বে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে আয়োজিত এডভোকেসি সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুস ।

এ সময় বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন ডা. নুরছফা চেীধুরী, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ইমরান হোসেন, বান্দরবান সদর হাসপাতাল কর্মকর্তা ডা. ক্য থোয়াই প্রু প্রিন্স, ডা. হাই মে প্রু সহ বিভিন্ন স্বাস্থ্য ও পরিবার  পরিকল্পনা বিভাগের কর্মকর্তাগণ ।

অনুষ্ঠানে অতিথিরা মা ও শিশুর স্বাস্থ্য সেবা প্রদানে উদ্বুদ্ধ করা এবং সেবা প্রদানকারীদের গুণগত সেবা প্রদানের লক্ষ্যে বিলবোর্ড স্থাপনের নানা বিষয় তুলে ধরেন। এছাড়াও স্বাস্থ্য বিভাগ ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর গতিশীল নেতৃত্বে সিটি কর্পোরেশনসহ সারা দেশে পরিবার পরিকল্পনা কর্মসূচী জোরদার করার লক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ অনান্য মন্ত্রণালয় বিভাগের সাথে সমন্বিতভাবে পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য কর্মসূচী বাস্তাবায়ন শুরু করেছে। মাতৃ মুত্যুহার কমানোর লক্ষ্যে দিন রাত কাজ করে যাচ্ছে  পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তাগণ , প্রতিটা ঘরে ঘরে গিয়ে তারা প্রসূতি মায়ের তালিকা করে তাদের গর্ভকালীন সকল মাতৃসেবা প্রদান করছে। এছাড়াও সারাদেশে ৬২ টি মা ও শিশু কল্যাণ কেন্দ্র ৩৩৯ টি ইউনিয়নে স্বাস্থ্য কেন্দ্র চালু করা হয়েছে এবং এসব সেবা কেন্দ্রে বিনামূল্যে ২২ রকমের ওষুধ প্রদান করা হচ্ছে।

অতিথিরা এ সময় আরও বলেন, একজন মা হল একটি জাতির বাহক ,তাদের জন্য আমরা সকলে এই সুন্দর পৃথিবীর মুখ দেখেছি তাই সকল মা যাতে গর্ভকালীন সঠিক সেবা পায় সেদিকে আমাদের সকলের লক্ষ্য রাখতে হবে তাহলে দেশ সেবা প্রযুক্তিতে আরও এগিয়ে যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন