বান্দরবানে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সা.) উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

বান্দরবান প্রতিনিধি:

পবিত্র জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সা.)উপলক্ষে বান্দরবানে র‌্যালি, দোয়া ও  আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

ঈদ-এ মিলাদুন্নবী (সা.)উপলক্ষে বুধবার(২১নভেম্বর) বিকালে  বান্দরবান সদরের জেলা গাউছিয়া কমিটির কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে ব্যানার ও বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে মুসলিম সম্প্রদায়ের জনসাধারণ অংশ নেয়।

পরে জেলা শিশু একাডেমি কমিটির আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় শিশু একাডেমি হল কার্যালয়ে ঈদ-এ মিলাদুন্নবী (সা.) উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. আবু হাসান সিদ্দিকের সভাপতিত্বে  ঈদ-এ মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম। এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বান্দরবান ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক মো. গোলামুর রহমান , বান্দরবান ইসলামিয়া সিনিয়ার মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ আবদুল আউয়াল সহ আরও অনেকে।

এ সময় বক্তারা বলেন, মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও মৃত্যু দিবস আজকের এই দিনে। ৫৭০ খৃস্টাব্দের এ দিনে মক্কায় জন্মগ্রহণ করেন তিনি আর ৬৩২ খৃস্টাব্দে একই দিনে ইহলোক ত্যাগ করেন মহানবী হজরত মুহাম্মদ (সা.)। এ সময় বক্তারা আরও বলেন, আইয়ামে জাহেলিয়াতের অন্ধকার দূর করতে এই দিনে তৌহিদের মহান বাণী নিয়ে এসেছিলেন এ মহামানব। বিশ্বের মুসলিম সম্প্রদায়সহ শান্তিকামী প্রত্যেক মানুষের কাছে আজকের দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

এছাড়া মিলাদ মাহফিল, দোয়া-দরুদ, জিকির-আসকার ও নানা আয়োজনে দিনটি পালন করেন ধর্মপ্রাণ মুসলমানরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন