Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বান্দরবানে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল মালবাহী ট্রাক

বান্দরবান প্রতিনিধি:
বান্দরবানে অতিরিক্ত মাল বহনের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় একটি মালবাহী ট্রাক ।

রবিবার(১৮ নভেম্বর) দুপুর ১২.৩০ মিনিটে কেরানীহাট থেকে বান্দরবান হয়ে অতিরিক্ত মাল নিয়ে রুমার উদ্দেশ্যে রওনা করলে বান্দরবান কসাই পাড়া নামক স্থানে এসে গাড়ির ওয়েল টেংক ছিদ্র হয়ে পরলে গাড়ি নিয়ন্ত্রণহীন হয়ে পরে । তখন অতিরিক্ত মালবাহী গাড়ির সকল মালামাল ও নিজের জীবন বাঁচাতে চালক ট্রাকটি একটি গাছের সাথে লাগিয়ে দিলে গাড়িটি তাৎক্ষনিক উল্টে যায় এবং সমস্ত মালামাল রাস্তায় পড়ে যায়। তবে এ ঘটনায় কেউ আহত বা নিহত হয়নি ।

এ ব্যাপারে গাড়ির চালক মো. তারেক (৩২) জানান, আমি ভালবাবে কেরানী হাট থেকে মাল নিয়ে বান্দরবান হয়ে রুমার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম হঠাৎ মধ্য পথে গাড়ির অয়েল ট্রাংক ছিদ্র হওয়াতে ট্রাকে সাময়িক সমস্যা দেখা দিয়েছে এবং সাথে গাড়ির কিছু তার ছিরে ভেতর থেকে হঠাৎ জ্বলে যায়। ফলে গাড়ি নিয়ন্ত্রণ হারায়, তবে আল্লাহর রহমতে মালামাল ছাড়া আমার কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এসম চালক এখন থেকে গাড়ি ছাড়ার আগে সকল কিছু চেক করে তার পর গাড়ি ছাড়বো এবং অতিরিক্ত কোনো পন্য আর বহন করবো না, এমন প্রতিশ্রুতি দেন ।

বান্দরবান ফারার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. ফরহাদ উদ্দিন জানান, ট্রাক উল্টে যাওয়ার খবর শুনার সাথে সাথে আমরা একটা টিম নিয়ে ঘটনাস্থলে হাজির হয়ে উল্টে যাওয়া ট্রাককে পুনরায় রাস্থা থেকে নিরাপদ স্থানে সরানোর ব্যাবস্থা করেছি যাতে সড়ক চলাচলে কোনো বিঘ্ন না ঘটে। ট্রাক উল্টে কেউ আহত বা নিহত হয়েছে কিনা জিজ্ঞাসা করলে তিনি জানান, কেউ ক্ষতিগ্রস্ত হয়নি তবে মালামালালের কিছু ক্ষতি হয়েছে। অতিরিক্ত মাল বহন এবং ট্রাকের মধ্য সাময়িক যন্ত্রাংসের সমস্যার কারণে এই দূর্ঘটনার ঘটেছে।

তিনি আরও বলেন, সকল চালকগণ যদি একটু সচেতন হতো তাহলে এই ধরনের সড়ক দুর্ঘটনার হাত থেকে সকলেই সহজে রক্ষা পেত । কারণ সামন্য এটি দূর্ঘটনা কেরে নেয় এক কিংবা একাধিক জীবন, নেমে আসে একটি পরিবারের মাঝে অন্ধকার । তাই আমাদের সকলের উচিত সকল নিয়ম মেনে গাড়িতে অতিরিক্ত মালামাল বহন না করা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন