বান্দরবানে ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালিত

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে ধুমপান ও তামাক জাত ব্যবহার নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট  অভিযান পরিচালিত হয়েছে ।

সোমবার (১৯ নভেম্বর) দুপুরে অতিরিক্ত সহাকারী ম্যাজিস্ট্রেট মো. রেদুয়ানুল হালিমের পরিচালনায় বান্দরবান বালাঘাটা বাজারে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয় ।

মোবাইল কোর্ট  পরিচালনায় এই সময় আরও উপস্থিত ছিলেন বান্দরবান সেনিটারি কর্মকর্তা সুশিলা কর্মকার। ময়লা ও অপরিচ্ছন্ন পরিবেশে রান্না করায় ২০০৫ এর ধুমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১১ এর উপধারা ১ মোতাবেক বালাঘাটা শাহ মাজদিয়া সাতকানিয়া হোটেলকে নগদ ২ হাজার টাকা জরিমানা প্রদান করা হয় এবং যদি পরিচ্ছন্ন পরিবেশে রান্না করা করা না হয় পরিবর্তিতে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তাকে সতর্ক করা হয় ।

এ সময় আশে পাশের অনান্য হোটেলগুলোকেও সতর্ক করা  হয় ।  দৈনন্দিন জীবনে প্রতিনিয়তই সাধারণ মানুষ  এসব খাবার হোটেলগুলো থেকে খাবার খেয়ে থাকি কিন্তু তা কি পরিবেশে রান্না করছে তা আমরা উপলব্ধি করতে পারি না , অপরিচ্ছন্ন পরিবেশে রান্না করা এই সব খাবার খেয়ে সাধারণ জনগণকে নানা রোগের ভোগান্তিতে পরতে হয় । তাই ভালো পরিবেশে রান্না করা খাবার খেয়ে যাতে সবাই সুস্থ্য থাকে সেদিকে লক্ষ্য রেখে হোটেলের  মালিকদের ভালো পরিচ্ছন্ন পরিবেশে খারার রান্না করার আহ্বান জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন