বান্দরবানে দুই জেএসএস চাঁদাবাজ আটক


নিজস্ব প্রতিনিধি:
ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন ধরণের ব্যবসায়ীদের নিকট থেকে চাঁদা আদায়ের অভিযোগে বান্দরবানে জেএসএসের দুই সন্ত্রাসীকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। আটককৃত দুই সন্ত্রাসীর নাম রঙ্গলাল তঞ্চঙ্গা(৫৫), ও রিপন তঞ্চঙ্গা(৩৫)।
নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, সোমবার বেলা ১১ টার দিকে জেলা সদর থেকে রঙ্গলাল তঞ্চঙ্গাকে ও ১২টার দিকে বালাঘাটা থেকে রিপন তঞ্চঙ্গাকে আটক করা হয়।

রঙ্গলাল তঞ্চঙ্গার বাড়ি রোয়াংছড়ি সদর ইউনিয়নের তাইম্রং ছড়া পাড়া গ্রামে। তার পিতার নাম ললিত মোহন তঞ্চঙ্গা। অন্যদিকে রিপন তঞ্চঙ্গার বাড়ি জেলা সদরের কুহলং ইউনিয়নের ১ নং রাবার বাগান এলাকায়। রঙ্গলাল তঞ্চঙ্গা রোয়াংছড়ি সদর ইউনিয়নের জেএসএসের সাংগঠনিক সম্পাদক।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, রঙ্গলাল তঞ্চঙ্গা রোয়াংছড়ি বাজার এলাকায় চাঁদাবাজি করতো এবং উত্তোলিত টাকা রাঙামাটি থেকে আগত জেএসএস নেতা অপু চাকমার কাছে পৌঁছে দিতো।

অন্যদিকে রিপন চাকমা পুলিশি জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, বান্দরবান সদরের ৩ নং রাবার বাগান এলাকায় অবস্থানরত ও রাঙামাটি থেকে আহত জেএসএস সন্ত্রাসী শঙ্কর চাকমা কয়েকমাস আগে তাকে বালাঘাট এলাকায় চাঁদা আদায়ের জন্য নিয়োগ দিয়েছে।

তিনি আরো স্বীকার করেন, দায়িত্ব পাওয়ার পর থেকে জুন-জুলাই মাসে তাদের চাঁদা আদায়ের মৌসুম শুরু হওয়ায় বালাঘাট ও বান্দরবান সদর বাজারের বিভিন্ন ব্যবসায়ীদের নিকট থেকে চাঁদা আদায়ের কাজে জড়িত ছিলো। বিশেষ করে মটর সাইকেল চালকদের বার্ষিক ১ হাজার টাকা করে চাঁদা আদায়ের টোকেন বিরতণে সে বালাঘাট এলাকায় অবস্থান করছিল। এ সময় নিরাপত্তা বাহিনী তাকে আটক করে।

এদিকে জেএসএস বান্দরবান জেলা কমিটি রঙ্গলাল তঞ্চঙ্গার আটকের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে গণমাধ্যমে এক বিবৃতি পাঠিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে রঙ্গলাল চাকমা মামলার হাজিরা দিতে বান্দরবান শহরের গেলে গোয়েন্দা সংস্থার লোক তাকে উঠিয়ে নিয়ে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন