বান্দরবানে জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জয়নাল-ইকবাল পরিষদের জয়লাভ

Bandarban pic-7.2

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জয়নাল-ইকবাল পরিষদ জয়লাভ করেছে। রবিবার প্রশাসক কার্যালয়ে জেলা আইনজীবী সমিতির বার কাউন্সিলে সভাপতি ও সহ-সাধারণ সম্পাদক পদে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। আওয়ামী আইনজীবী পরিষদের আহবায়ক এ্যাড. জয়নাল আবেদীন সভাপতি ও এ্যাড. মো. এমদাদ উল্লাহ সহ-সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

এর আগে বিনা প্রতিদন্দ্বিতায় আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব এ্যাড. ইকবাল করীম, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি পদে এ্যাড. আবুল কালাম, অর্থ সম্পাদক পদে এ্যাড. বাচিংথুয়াই মারমা, নির্বাহী সদস্য পদে এ্যাড. শামসুল আলম ও এ্যাড. আবু তালেব নির্বাচিত হয়েছেন।

আইনজীবীরা জানায়, পাঁচটি পদে প্রার্থীরা বিনা প্রতিদন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ভোট হয়েছে দুটি পদের বিপরীতে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সভাপতি পদে এ্যাড. জয়নাল আবেদীন ও এ্যাড. ইলিয়াছুর রহমানের মধ্যে প্রতিদন্দ্বিতা হয়। ভোটে এ্যাড. জয়নাল আবেদীন পান ২৪ আর ইলিয়াছুর রহমান পান ১৫ ভোট। নয় ভোট বেশি পেয়ে এ্যাড. জয়নাল আবেদীন সভাপতি পদে নির্বাচিত হন।

অন্যদিকে সহ-সাধারণ সম্পাদক পদে প্রতিদন্দ্বি প্রার্থী এ্যাড. মো. দেলওয়ার হোসেন থেকে ২০ ভোট বেশি পেয়ে এ্যাড মো. এমদাদ উল্লাহ নির্বাচিত হয়েছেন।

সাধারণ সম্পাদক ইকবাল করীম জানান, বাৎসরিক আইনজীবী সমিতির এ নির্বাচনে সমিতির ৪২ জন সদস্যের মধ্যে ৩৯ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সূত্র জানায়, জেলা আইনজীবী পরিষদের নির্বাচনে সাতটি পদের মধ্য আওয়ামীপন্থী পাঁচটিতে আর জামায়াতপন্থী ২টিতে জয় লাভ করে। যদিও আইনজীবী পরিষদ জানিয়েছেন নির্বাচনে কোন প্রার্থী দলের ব্যানারে নির্বাচন করেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন