বান্দরবানে এলজিইডি উদ্যোগে এলসিএস কর্মীদের মাঝে চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বান্দরবান সদর উপজেলার উদ্যোগে দারিদ্র বিমোচনের লক্ষ্যে পল্লী সড়ক ও কালভার্ট মেরামত কর্মসূচির আওতায় সদর উপজেলা এলসিএস কর্মীদের মাঝে চেক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার(১আগস্ট) সদর উপজেলা মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বান্দরবান এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা। সদর উপজেলা প্রকৌশলী মোহাম্মদ জামাল উদ্দিনের সভাপতিত্বে এসময় থানচি উপজেলা প্রকৌশলী তোফাজ্জল হোসেন ভূইয়া, প্রশিক্ষণ কর্মকর্তা হোসাইন মোহাম্মদ মাসুদ আলম, উপ-সহকারী প্রকৌশলী আমানুল রহমানসহ এলসিএস কর্মীরা উপস্থিত ছিলেন। এসময় এলসিএস ১৪জনের মাঝে জনপ্রতি ৫৩হাজার ৮শত ৪১ টাকা করে ৭ লক্ষ ৫৩ হাজার ৭শত ৭৪ টাকার সঞ্চয়ের চেক বিতরণ করা হয়।

মোহন চাকমা বলেন, অবকাঠামো উন্নয়ন ও রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট নির্মাণ এবং দারিদ্র বিমোচনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কাজ করে যাচ্ছে । এলসিএস চেক বিতরণের মাধ্যমে অনেকে দারিদ্র বিমোচন হবে বলে আমি মনে করি।

মোহম্মদ জামাল উদ্দিন বলেন, দারিদ্রতা দুর করতে একজন মহিলা নিজে গরু বা ছাগল, হাঁস-মুরগী পালন বা খামার বাড়ি স্থাপন বা শাকসবজি চাষের মাধ্যমে স্বাবলম্বী হওয়া সম্ভব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন