বান্দরবানে ইউপি নির্বাচনের লড়াইয়ে নেই ইউপিডিএফ

updf logo
স্টাফ রিপোর্টার :
বান্দরবানে ছয় উপজেলার ২৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাহাড়ে পাহাড়ীদের অধিকার আদায়ের সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কোন প্রার্থী দিতে পারেনি।

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে বান্দরবানের ২৫টি আওয়ামী লীগ, ২৩টিতে বিএনপি ও ১২টিতে জনসংহতি সমিতি (জেএসএস) চেয়ারম্যান প্রার্থী দিয়েছে।

গত উপজেলা নির্বাচনে বিএনপি ও জেএসএস জোটগত ভাবে প্রার্থী দিয়ে এর সফলতাও পেয়েছিল। কিন্তু এবরে শুধু রুমা উপজেলার সদর ইউপি নির্বাচনে কৌশলগত কারনে বিএনপি জেএসএসকে সমর্থন দিয়েছে বলে জানা গেছে।

এদিকে পাহাড়ের আলোচিত আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ বান্দরবানের কোন ইউপিতেই অংশ গ্রহন করেনি বা অন্য কোন রাজনৈতিক দলের প্রার্থীকে সমর্থনও দেয়নি। তারা আবার অন্য কোন রাজনৈতিক দলের প্রার্থীকে সমর্থনও দেয়নি।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) বান্দরবান জেলা আহবায়ক ছোটন কান্তি তংচঙ্গ্যা বলেন ইউপি নির্বাচন নিয়ে দলের পরিকল্পনা না থাকায় আমরা বান্দরবানে কোন দিই নাই।

তবে জেলার ইউপিতে মূলত নির্বাচনি লড়াই হবে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীদের মধ্যে। কয়েকটি ইউনিয়নে জেএসএস ভাগ বসাতে পারে বলে স্থানীয় রাজনৈতিক বিশ্লেসকদের ধরনা।

হালনাগাদ ভোটার তালিকা প্রনয়ণ া ও সীমানা জটিলতা দেখা দেয়ায় আলীকদম উপজেলার চারটি ইউপিতে নির্বাচন স্থগিত রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন