Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বান্দরবানে ইউএনও অফিসে হামলা

হামলা

স্টাফ রিপোর্টার:

বান্দরবানের রুমা উপজেলায় ইউএনও অফিসে বৃহস্পতিবার দুপুরে হামলা ও ভাংচুর চালিয়েছে দূর্বত্তরা। এ ঘটনায় ইউএনও অফিসের কর্মচারীসহ ২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা যায়, গত মঙ্গলবার রুমা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নেতৃত্বে বগা লেকের পাড়ে অবৈধ ভাবে গড়ে উঠা পাঁচটি কটেজ ও কয়েকটি টয়লেট ভেঙ্গে দেয়া হয়।

তার প্রতিবাদে বৃহস্পতিবার ইউএনও প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে পরে ইউএনও অফিস ঘেরাও করে। এক পর্যায়ে মিছিলকারীরা ইউএনও অফিসে ইট-পাটকেল ছোড়ে ও ভাংচুর চালায়। এ সময় দূর্বৃত্তদের হামলায় ইউএনও অফিসের সহকারী তপন কান্তি দাশ ও স্থানীয় এলভিস বম নামে ২ জন আহত হয়েছে। আহতদের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ভেঙ্গে ফেলা কটেজগুলো হল বগালেকের স্থানীয় টিম বমের তিনটি, ইয়াং বম এসোসিয়েশনের একটি এবং লালরাম বমের একটি কটেজ। ইয়াং বম এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ভানরাম সিয়াম বম বলেন, যুগ যুগ ধরে বগালেকটি সুরক্ষা ও পরিস্কার পরিচ্ছন্নতার দায়ীত্ব পালন করে আসছে স্থানীয়রা। পর্যটকদের থাকা ও খাওয়ার সুবিধা দিয়ে আমাদের সংসার চলে। বিনা কারণে কটেজগুলো ভেঙে ফেলা হয়েছে। ভাঙ্গার আগে কোনো ধরণের আইনি নোটিশ দেওয়া হয়নি। ইউএনও প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল ও ঘেরাউ কর্মসূচিতে বাঁধা দেয়া হয়েছে। মামলার কথা অস্বীকার করেন তিনি।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মো. চাহেল দস্তরী বলেন, প্রশাসনের অনুমতি না নিয়ে বগালেকের পাড়ে বেশ কয়েকটি কটেজ ও টয়লেট নির্মাণ করা হয়েছে। তা সরিয়ে ফেলতে কয়েকবার নোটিশ দেওয়া হয়েছে। তারা এটা আমলে নেয়নি। যার কারণে বগালেকের সুরক্ষা ও সৌন্দর্য বৃদ্ধির জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

রুমা থানা ওসি মো. শরিফুল ইসলাম জানান, বগালেকের মোবাইল কোর্ট পরিচালনায় ক্ষুব্দ হয়ে বৃস্পতিবার ইউএনও অফিসে হামলা চালানো হয়েছে। হামলায় অফিস সহাকারীসহ দু‘জন আহত হয়েছে এবং একটি গাড়ী ভাংচুর করেছে দুর্বিত্তরা। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন