Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বান্দরবানে আরাকান আর্মির সদস্যসহ ৩জন আটক

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির ২ সদস্যসহ তিনজনকে আটক করেছে নিরাপত্তাবাহিনী। শনিবার রাতে বান্দরবান-চিম্বুক সড়কের ওয়াইজংশন এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন আরাকান আর্মির সদস্য ম্যাসোয়াই (২০), খয়লিথোয়াই (২১) ও মোটরসাইকেল চালক উঞোম মারমা (২১)।

আটকের সময় তাদের কাছ থেকে নগদ ৯ লাখ টাকা, আরাকান আর্মির ব্যবহৃত সিল (কর্নেল পদবির), মোবাইল সেট, মিয়ানমারের ডিকশনারি, একটি মোটরসাইকেলসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

সদর জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান জানান, ওয়াইজংশন ক্যাম্প এলাকায় তাদের গতিবিধি সন্দেহ হলে তিনজনকেই জিজ্ঞাসাবাদ ও তল্লাসীকালে নগদ সাড়ে নয় লাখ টাকাসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

তিনি জানান, খয়লিথোয়াই মারমার বাবা চয়নই আরাকান আর্মির কর্মকর্তা ছিলেন। সংগঠন ছেড়ে দেওয়ার পর তিনি বান্দরবান শহরের মধ্যমপাড়ায় বসবাস শুরু করেন। তার ছেলে পরে একই সংগঠনে যোগ দেয় বলে জানা গেছে। আটকদের অধিক জিজ্ঞাসাবাদের জন্য বান্দরবান সদরে নিয়ে আসা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, জেলার থানছি উপজেলার মিয়ানমার সীমান্ত এলাকায় আত্মগোপনে অবস্থান নিয়েছে। আরাকান আর্মির সদস্যদের জন্য প্রায় সময়ই ব্যবহৃত জিনিসপত্র ও টাকার জন্য শহরে আসা যাওয়া করে থাকে।

অনেক মিয়ানমারের পাহাড়ি নাগরিক বাংলাদেশের বিভিন্ন পাহাড়ি পল্লীতে অবস্থান নিয়ে বাংলাদেশী পাহাড়ি মেয়ে বিয়ে করে অবস্থান করছেন। এ রকম হাজার হাজার মিয়ানমারের নাগরিক বাংলাদেশের ভোটার হয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন