বান্দরবানে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

বান্দরবান প্রতিনিধি:

“কমাতে হলে সম্পদের ক্ষতি, বাড়াতে হবে দূর্যোগের পূর্ব প্রস্তুতি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

শনিবার(১৩ আগস্ট) সকালে বান্দরবান জেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগিতায় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

জেলা প্রশাসক কার্যালয় থেকে র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসক কার্যালয়ের মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন , প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলমগীরসহ রেড ক্রিসেন্ট এবং ফায়ার সার্ভিসের কর্মকর্তা ও স্কুলের ছাত্র-ছাত্রী প্রমুখ ।

অনুষ্ঠানে অতিথিরা দুর্যোগের নানা বিষয় নিয়ে মুক্ত আলোচনা করেন এবং যে কোনো প্রাকৃতিক দুর্যোগে যাতে সকল জনসাধারণকে দূর্যোগকালীন সেবা প্রদান করা যায় সে ব্যাপারে সকলকে সচেতন থাকার আহ্বান জানানো হয় ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন