Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বান্দরবানে অরুণ সারকী টাউন হলের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানে অরুণ সারকী টাউন হলের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৮ ডিসেম্বর) প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি নব নির্মিত অরুণ সারকী টাউন হলের উদ্বোধন করেন। ৭ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ভবনটি নির্মাণ করা হয়।

প্রধান অতিথি বীর বাহাদুর এমপি বলেছেন, গুনীজনের মূল্যায়ন ও সম্মানিত ব্যক্তিদের সম্মান করা সকলের নৈতিক দায়িত্ব। আমরা যতই বড় হই না কেন শিক্ষক ও গুরুদের স্থান সবার উপরে। মুক্তিযুদ্ধসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা ব্যক্তিদের স্মরণ রাখতে সরকার বিভিন্ন স্থাপনাগুলোতে গুনী ব্যক্তিদের নামকরণের উদ্যোগ নিয়েছে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় পাহাড়ের একমাত্র বীর বিক্রম উপাধি পাওয়া ই উ কে চিং এর নামে বান্দরবান জেলা স্টেডিয়ামের নাম করণে জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের কাছে প্রস্তাব করেন।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে বান্দরবান জেলা স্টেডিয়ামের নাম পরিবর্তন করে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ইউ কে চিং স্টেডিয়াম নাম করণ করার জন্য জেলা ক্রীড়া সংস্থার সভাপতির কাছে দাবি জানান।

পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লার সভাপতিত্ব জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় ও পার্বত্য জেলা পরিষদের সদস্য তিং তিং ম্যা, সদস্য চিং ইউং ম্রো, লক্ষীপদ দাশসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও সরকারি বিভিন্ন দপ্তরের উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের অর্থায়নে বম সম্প্রাদায়ের সাংস্কৃতিক সংগঠন, প্রাইমারি প্রশিক্ষণ ইনস্টিটিউট, মারমা স্টুডন্টে কাউন্সিল, রুমা সাঙ্গু কলেজ, পুলিশসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ১৫ লাখ টাকার সাংস্কৃতিক এবং ক্রীড়া সামগ্রী বিতরণ করেন পার্বত্য প্রতিমন্ত্রী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন