বান্দরবানের ১৩টি হেলিসোট কেন্দ্রের জন্য নির্বাচনী সরঞ্জাম সরবরাহ শুরু

বান্দরবান প্রতিনিধি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য বান্দরবানের বিভিন্ন উপজেলায় নির্বাচনী সরঞ্জাম সরবরাহ শুরু হয়েছে। সকাল থেকেই জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে এই নির্বাচনী সরঞ্জাম সরবরাহ শুরু হয়।

এদিকে নির্বাচনের দায়িত্বে থাকা ১৩টি দুর্গম হেলিসোট কেন্দ্রের বিভিন্ন কর্মকর্তারা এই নির্বাচনী সরঞ্জাম গ্রহণ করে স্ব-স্ব কেন্দ্রে নিয়ে যায়। যাতায়াত ব্যবস্থার দুর্গমতার কারণে বান্দরবানের ১৩টি হেলিসোট কেন্দ্রে গতকাল থেকে হেলিকপ্টারে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে।

২৯ ডিসেম্বর বান্দরবানের অন্যান্য সকল কেন্দ্রে যথারীতি নির্বাচনী সরঞ্জাম সরবরাহ শুরু হবে। এবারে ৩০০ নং বান্দরবান আসনে মোট চারজন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছে। এর মধ্যে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে বীর বাহাদুর উশৈসিং , বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে সাচিং প্রু জেরী, ইসলামী আন্দোলন থেকে হাত পাকা প্রতীক নিয়ে শওকতুল ইসলাম, ইসলামী ঐক্যজাট থেকে মিনার প্রতীক নিয়ে মো. বাবুল হোসেন সংসদ সদস্য পদে নির্বাচন করছেন। ৭টি উপজেলা, ২টি পৌরসভা ও ৩৩টি ইউনিয়ন নিয়ে ৩০০নং সংসদীয় আসন বান্দরবান।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, এ আসনে মোট ২ লাখ ৪৬ হাজার ১৮৩ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৮ হাজার ৩২৯ জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লাখ ১৭ হাজার ৮৫৪ জন। আর ভোট কেন্দ্র রয়েছে ১৭৬টি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন