বান্দরবানের বাইশারীতে যথাযোগ্য মর্যাদায় জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী পালন

IMG_4377 copy

বাইশারী প্রতিনিধি:

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে ইউনিয়ন আওয়ামী লীগ ও এ অঙ্গ সংগঠনের দলীয় কার্যালয়ে সকাল ৮টার সময় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এর পরপরেই দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিল, খতমে কোরআন, ও দোয়া মাহফিলের আয়োজন করেন। সকাল ১০টার সময় দলীয় কার্যালয় থেকে এক বিশাল র‌্যালি বের হয়ে বাইশারী বাজারসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগ আহ্বায়ক জাহাঙ্গীর আলম বাহাদুর। পবিত্র কোরআন ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মো. আলম, আওয়ামী লীগ নেতা সাবেক চেয়ারম্যান জালাল আহমদ, ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য সচিব ডা. মংথোয়াইহ্লা মার্মা, বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক কামাল হোছাইন, আওয়ামী লীগ নেতা উচাহ্লা চাক, বাইশারী উচ্চ বিদ্যালয়ে সাবেক সভাপতি সাহাব উদ্দিন, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, যুবলীগ নেতা নুরুল আলম, স্বেচ্ছা সেবক লীগ সভাপতি বাবুল হোসেন বিশ্বাস, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো. শাহিন প্রমুখ।

সাবেক ছাত্রলীগ নেতা নুরুল কবির রাসেদের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক আওয়ামী লীগ সভাপতি নুরুছ্ছফা, আওয়ামী লীগ নেতা মেম্বার সাহাব উদ্দিন, জয়নাল আবেদীন, মেম্বার আবদুর রহিম, নুরুল আজিম, যুবলীগ নেতা শমশুল আলম, আবুল কালাম সহ অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

বক্তারা সকলেই জাতির জনক বঙ্গবন্ধুর খুনীদের দেশের ফেরত এনে শাস্তির দাবী জানান। পাশাপাশি জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও নাশকতাকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়ানোর জন্য দাবি তোলেন।

আলোচনা সভা শেষে মোনাজাতের মাধ্যমে দেশ ও জাতির শান্তি কামনা করা হয়। দুপুর ২টার সময় আওয়ামী লীগের উদ্যোগে এক কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন