বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটককৃত ৮৪৫০ প্যাকেট বার্মিজ সিগারেট ধ্বংস করেছে বিজিবি

2-2-copy

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের ৩৪ বিজিবি’র অধীনস্থ তুমব্রু বিওপি কর্তৃক আটককৃত মিয়ানমার-এর নিম্নমানের সিগারেট ধ্বংস করা হয়েছে। বুধবার নিম্নমানের ৮৪৫০ প্যাকেট বার্মিজ সিগারেট ধ্বংসকরণ কাজ সম্পন্ন করা হয়।

জানা যায়, গত ১৭ সেপ্টেম্বর শনিবার রাত আনুমানিক ১১ টায় ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন-এর তুমব্রু বিওপি কমান্ডার সুবেদার মো.আবুল কালাম এর নেতৃত্বে একটি টহলদল কর্তৃক বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার করলা বুনিয়া এলাকায় চোরাচালান বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে করে। উক্ত অভিযানে অন্যান্য মালামালের সাথে আনুমানিক ৪,২২,৫,০০ টাকা মূল্যের ৮৪৫০ প্যাকেট বার্মিজ নিম্নমানের সিগারেট মালিকবিহীন অবস্থায় আটক করা হয়। আটককৃত এসব নিম্নমানের সিগারেট সমূহ বুধবার সকালে তুমব্রু বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার (বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩নং ঘুমধুম ইউনিয়ন) তুমব্রু বাজারের নিকটে ঘুমধুম ইউপি কার্যালয়ের সামনে ধ্বংস করা হয়।

এসময় উপস্থিত ছিলেন তুমব্রু বিওপি কমান্ডার সুবেদার মো.আবুল কালাম, ০২ নং ওয়ার্ডের ইউপি সদস্য জনাব দীন মোহাম্মদ, ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য জনাব মো. কামাল হোসেন, তুমব্রু বাজার দোকান মালিক সমিতি’র সভাপতি জনাব মো. আবু তাহের, সাধারণ সম্পাদক জনাব মো. শফিউল আলম এবং স্থানীয় অধিবাসী ও পথচলতি/উপস্থিত জনসাধারণ।

বিজিবি সূত্রে জানা যায়, সকলের উপস্থিতিতে সমস্ত সিগারেট আগুন দিয়ে এবং পানিতে চুবিয়ে ধ্বংস করা হয়। একই সঙ্গে বিজিবি কর্তৃক সকলকে অবৈধভাবে শুল্ক ও রাজস্ব ফাঁকি দিয়ে চোরাচালানের মাধ্যমে আনীত বিদেশী নিম্নমানের সিগারেট দোকানে সংরক্ষণ ও খুচরা বিক্রয় না করার বিষয়েও সতর্ক করে দেওয়া হয়। যেন কেউ কোনক্রমেই এধরণের অবৈধ কাজে বা ব্যবসায়ে লিপ্ত না হন সে ব্যাপারেও স্থানীয়দের সতর্ক করে দেয় বিজিবি।

এছাড়া স্থানীয় যুবসমাজও যেন স্বল্পমূল্যের এসব নিম্নমানের সিগারেট-এর কারণে ধূমপানে আসক্ত না হয় সে বিষয়েও সকলকে সচেতন থাকার জন্য উপদেশ দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন