বাঘাইছড়ি পৌর নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় নেমে পড়েছেন প্রার্থীরা

Baghaichari Pic (1) copy

নিজস্ব প্রতিবেদক :

বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে প্রতীক বরাদ্ধ পেয়ে আনুষ্ঠানিক প্রচারনায় নেমে পড়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

শনিবার প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয় উপজেলা নির্বাচন অফিস। প্রতীক পেয়ে দুপুর দুইটা থেকে শুরু হয় প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারনা। এতে পুরো পৌর এলাকা জুড়ে নির্বাচনী উৎসব ছড়িয়ে পড়ে।

নির্বাচনে তিনজন মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. জাফর আলী নৌকা, বিএনপি মনোনিত প্রার্থী ওমর আলী ধানের শীষ ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান আজিজ মোবাইল ফোন প্রতীক পেয়েছেন।

শুক্রবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে বিএনপি ও আওয়ামী লীগের দুই জন বিদ্রোহী প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় মেয়র পদে শেষ পর্যন্ত মাঠে আছেন এ তিনজন প্রার্থী। এ ছাড়াও সাধারণ কাউন্সিলর পদে দুই জন মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় ৯ ওয়ার্ডে ২৫ প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে কেউ প্রত্যাহার না করায় ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

দলীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে বিএনপি সমর্থিত প্রার্থী মো. ওমর আলী মারিশ্যা বড় হুজুরের মাজার জিয়ারতের মধ্য দিয়ে তার আনুষ্ঠানিক গণ সংযোগ শুরু করেন। আওয়ামী লীগের প্রার্থী মো. জাফর আলী উপজেলা বটতলী থেকে তার আনুষ্ঠানিক গণ সংযোগ শুরু করেন। বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরাও তাদের সমর্থকদের সাথে নিয়ে গণ সংযোগ শুরু করেছেন বলেও জানা গেছে।

এদিকে দুপুর দুইটা থেকে পৌর এলাকায় শুরু হয়েছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পক্ষে মাইকিং। ফলে প্রচারনার প্রথম দিনেই নির্বাচনী আমেজ দ্রুত ছড়িয়ে পড়েছে ভোটারদের মধ্যে।

১৮ ফ্রেব্রুয়ারি বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন