বাঘাইছড়িতে সরকারি আদেশ অমান্য করে একমাস পরও কর্মস্থলে যোগদান করেনি তিন ডাক্তার

বাঘাইছড়ি প্রতিনিধি:

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ডাক্তার সংকটের কারণে সিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে পৌরসভাসহ ৮ ইউনিয়নে প্রায় দেড় লক্ষাধিক মানুষ।

বাঘাইছড়ি স্বাস্থ্য কেন্দ্রে ১৭জন ডাক্তারের সরকারি নিয়ম অনুসারে কোঠা রয়েছে। তার মধ্য দুই জন ডাক্তার দিয়ে চলছে চিকিৎসা সেবা। এর মধ্য সরকারি বিভিন্ন টেনিং সহ সরকারি কাজে ব্যস্ত থাকেন একজন।

গত ৪ ফেব্রুয়ারি সরকারি এক আদেশে জরুরী ভিত্তিতে তিন ডাক্তারকে যোগদানের জন্য বাঘাইছড়ি স্বাস্থ্য কেন্দ্রে পাঠানো হয়েছে। সরকারি আদেশকে বৃদ্ধা আগুলি দেখিয়ে একমাস পরও কর্মস্থলে যোগ দেয়নি তিন ডাক্তার।

জানা যায়, ডাক্তার তানিয়া দেওয়ানকে রাঙামাটি স্কুল হেলথ ক্লিনিক থেকে বাঘাইছড়ি বদলী করা হয়েছে। ডাক্তার মো. রাশেদুল ইসলামকে হাটহাজারী থেকে বাঘাইছড়ি বদলী করা হয়েছে। ডাক্তার হাবিবুল ইসলাম চৌধুরী সহকারী সাজেন্ট বন্দুক ভাঙ্গা ইউনিয়ন থেকে বাঘাইছড়ি বদলী করা হয়েছে।

একমাস দুই দিন পার হলেও সরকারি আদেশ অমান্য করে তিন ডাক্তারের কেউই এখনও কর্মস্থলে যোগদান করেনি।

এ ব্যাপারে বাঘাইছড়ি উপজেলার স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুয়েন খীসার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ২ ফেব্রুয়ারি সরকারি এক আদেশে তিন ডাক্তারকে যোগদান করার জন্য বলা হয়েছে। এখন পর্যন্ত তিন জনের কেউই কর্মস্থলে যোগদান করেনি। আমি এ বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষকে লিখিত আকারে অবহিত করেছি এবং ই-মেইলে বার্তা প্রেরণ করেছি। যেন দ্রুত ব্যবস্থা নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাঘাইছড়িতে সরকারি আদেশ অমান্য করে একমাস পরও কর্মস্থলে যোগদান করেনি তিন ডাক্তার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন