বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে ইউপিডিএফ নেতা নিহত

বাঘাইছড়ি প্রতিনিধি:

রাঙ্গামাটির বাঘাইছড়িতে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) বাঘাইছড়ি উপজেলা পরিচালক চিক্কাধন (৪০) চাকমাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১১টার দিকে উপজেলার করেঙ্গাতলীর বি-ব্লক এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জেএসএস (এমএন) দলকে দায়ী করেছেন ইউপিডিএফ নেতারা।

নিহত চিক্কাধন চাকমা একই এলাকার সতদল চাকমার ছেলে। সে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) বাঘাছড়ি উপজেলার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

স্থানীয় সূত্র জানা যায়, সকালে বি-ব্লক এলাকায় উপজেলা নির্বাচনী পোস্টার-ব্যানার ছিড়ে ফেলা হয়েছে এমন সংবাদ পেয়ে চিক্কাধন চাকমা সেখানে গেলে ৪/৫জন লোক এসে তাকে গুলি করে। এসময় তার মৃত্যু হয়।

ইউপিডিএফ সমর্থিত বাঘাছড়ি উপজেলা যুব ফোরাম নেতা রুপম চাকমা বলেন, জেএসএস সংস্কারের সন্ত্রাসীরা অতর্কিতভাবে এসে আমাদের নেতাকে হত্যা করে পালিয়ে যায়।

ইউপিডিএফ বাঘাইছড়ির পরিচালক জুয়েল চাকমার সাথে যোগযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চিক্কোধন চাকমা সকালে দোকানে বসে চা পান করছিল। এমএনলারমা দলের সশস্ত্র গ্রুপ এসে গুলি করে হত্যা করে। আমি তীব্র নিন্দা জানাই এবং দোষীদের বিরুদ্দে আইনানুগ ব্যবস্থা ও গ্রেফতার দাবি করছি।

বাঘাইছড়ি উপজেলার এমএনলারমা সভাপতি সুরেশ চাকমার সাথে যোগযোগ করা হলে তিনি এ অভিযোগ অস্বীকার করে বলেন, তাদের নিজ দলীয় কোন্দলে তিনি নিহত হয়েছেন। আমাদের কোন সশস্ত্র গ্রুপ নাই। এই ঘটনায় আমি তীব্র নিন্দা জানাচ্ছি।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) এমএ মনজুর সাথে যোগযোগ করা হলে তিনি বলেন, ঘটনা আমি শুনেছি এবং লাশ উদ্ধারের জন্য জন্য আমি ঘটনাস্থলে যাচ্ছি। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খাগড়াছড়িতে প্রেরণ করা হবে।

এদিকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিবৃতি দিয়েছে ইউপিডিএফ। বিবৃতিতে হত্যার ঘটনাকে অত্যন্ত ‘ন্যাক্কারজনক ও কাপুরুষোচিত’ উল্লেখ করে সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে ইউপিডিএফ নেতা নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন