বাঘাইছড়িতে চাঁদাবাজিকালে দুই উপজাতীয় চাঁদাবাজকে আটক করেছে নিরাপত্তা বাহিনী

IMG_20160328_171739

সাজেক প্রতিনিধি:

রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার ১২কিলো নামক এলাকায় সোমবার সকাল সাড়ে নয়টায় টোকিও চাকমা(২৯), কিরণ চাকমা(৩১) দুই উপজাতি চাদাঁবাজ কে আটক করেছে নিরাপত্তাবাহিনী।

 খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার সকাল নয়টার দিকে খাগড়াছড়ির দীঘিনালা থেকে একটি জীপ(ঢাকা ন-৪৫৯০) গাড়ী মুরগী ও মাছ নিয়ে মারিশ্যার উদ্দেশ্যে যাওযার পথে ১২কিলোর নোয়াপাড়া নামক এলাকায় পৌছালে চাদাঁবাজরা গাড়ীটি গতিরোধ করে চাঁদা দাবী করে। জীপের ড্রাইভার জিসু বড়ুয়া চাঁদা দিতে অস্বীকার করে এবং মালিককে ফোন করে বিস্তারিত জানায়।

খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর একটি টহল টিম গিয়ে তাদের হাতেনাতে আটক করে। এসময় নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে আরও দুই চাদাঁবাজ পালিয়ে যায়।

আটককালে তাদের কাছ থেকে ৩টি মোবাইল সেট  ও নগদ টাকা উদ্ধার করা হয়। আটককৃত টোকিও চাকমার (২১) বাড়ি দীঘিনালা উপজেলাধীন উত্তরবান ছড়া এলাকায়। তার পিতার নাম যুবরাজ চাকমা ও অপর কিরণ চাকমার বাড়ি(৩১)দীঘিনালার বাজেপাতাছড়া এলাকায় বলে জানা গেছে। তার পিতার নাম রবিলাল চাকমা।

আটককৃত টোকিও চাকমা ও কিরণ চাকমা নিজেদের আঞ্চলিক একটি রাজনৈতিক দলের সন্ত্রাসী গ্রুপের যুব ফোরামের কর্মী বলে নিরাপত্তা বাহিনীর জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

আটককৃতদের বাঘাইছড়ি থানায় সোপর্দ করা হয়েছে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে থানা সূত্রে জানা গেছে।

উল্লেখ্য গত কয়েকমাস আগে চাদাঁর দাবীতে দীঘিনালা মারিশ্যা সড়কে দুটি মালবাহী ট্রাকে আগুন দিয়েছিল উপজাতী সন্ত্রাসীরা। ফলে নিরাপত্তা বাহিনী অত্র এলাকায় চাঁদাবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে শক্ত অবস্থান গ্রহণ করে। এর অংশ হিসাবে গত ২৬ মার্চ চাঁদাবাজিকালে বাঘাইছড়িতে এক উপজাতীয় চাঁদাবাজকে আটক করেছিল নিরাপত্তা বাহিনী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন