বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রে বৃক্ষরোপন অভিযান-২০১৭ এর আনুষ্ঠানিক উদ্বোধন


বাইশারী প্রতিনিধি:

“বৃক্ষরোপন করে যে, সম্পদশালী হয় সে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রে বৃক্ষরোপন অভিযান ২০১৭ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

১৮ জুলাই মঙ্গলবার সকাল ১০ টার সময় তদন্ত কেন্দ্রের নিজস্ব এলাকায় বান্দরবান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. কামরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিজেই ফলজ গাছের চারা লাগিয়ে আনুষ্ঠানিকভাবে বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন ঘোষনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আবু মুসা, এএসআই ওমর ফারুক, মো. সোলেমান ভূঁইয়া, রুবেল ধর ও মোজাম্মেল হক।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডা. মংথোয়াইহ্লা মার্মা, ইউপি সদস্য আনোয়ার ছাদেক, ছাত্রলীগ সভাপতি এস.কে রিপন, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ, ক্রীড়া সম্পাদক মো. আব্দুর রশিদ, কার্যকরী পরিষদের সদস্য মো. মুফিজুর রহমান প্রমুখ।

বৃক্ষরোপন অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তৃতায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. কামরুজ্জামান উপস্থিত পুলিশ সদস্য ও আগত লোকজনকে বলেন, গাছ লাগানো একটি মহৎ কাজ, গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে এবং মানুষের জীবন বাঁচায়। তিনি আরো বলেন, জলবায়ু পরিবর্তনের জন্য এবং নিজেদের রক্ষার জন্য সকলেই যেন নিজ এলাকায় গিয়ে কমপক্ষে ১০ টি করে গাছ লাগান সে বিষয়ে তিনি সকলকে পরামর্শ দেন।

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আবু মুসা বলেন, এই বৃক্ষরোপন অভিযানে তিনি তদন্ত কেন্দ্রের রক্ষিত খালি জায়গায় ফলজ-বনজ সহ আরো বিভিন্ন জাতের চারা লাগিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করে যাবেন।

বৃক্ষরোপন অভিযান শেষে অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান তদন্ত কেন্দ্রের বিভিন্ন জায়গা ঘুরে দেখেন এবং পুলিশ সদস্যদের আরো দায়িত্বশীল হয়ে জনগণের সাথে মিলেমিশে কাজ করার পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন