বাইশারী-দোছড়ি সড়কের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে

রাইশারী প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের নারিচবুনিয়া-দোছড়ি ভায়া লংগদুর মুখ-বাঁকখালী সড়কে দ্রুতগতিতে এগিয়ে চলছে।

৩ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে ৪ কিলোমিটার সড়কে কার্পেটিং দ্বারা উন্নয়নমূলক কাজ, গাইটওয়াল, কালভার্ট নির্মাণের কাজ গত মার্চ মাসেই শুরু হয়েছে। যা আগামী জুন মাসের মধ্যেই সম্পন্ন হবে বলে জানান উপজেলা সহকারী প্রকৌশলী রেজাউল করিম।

ঠিকাদারী প্রতিষ্ঠান মিল্টন ট্রেডার্স ও কাশেম কনট্রাক্শন যৌথভাবে এ কাজের দায়িত্ব পেয়েছেন।

ঠিকাদার জসিম উদ্দিন বলেন, যত দ্রুত সম্ভব কাজটি সম্পন্ন করা হবে।

সড়কটি কার্পেটিংয়ের দ্বারা উন্নয়নের ফলে বাইশারী ও দোছড়ি ইউনিয়নের পাহাড়ি-বাঙ্গালি কয়েক হাজার মানুষের ভাগ্যের পরিবর্তন হবে বলে জানান স্থানীয় আওয়ামী লীগ নেতা সাহাব উদ্দিন।

সড়কটি নির্মাণ হলে দুর্গম পাহাড়ে উৎপাদিত শাক-সবজি, ফল-ফলাদি, ধান-চাউল নায্যমূল্যে বাজারে বিক্রি সম্ভব হবে বলেও জানালেন কৃষক মোস্তাক আহমদ।

তাছাড়া সড়কের দুই পাশে রয়েছে কয়েক হাজার একর রাবার বাগান। সড়কটি নির্মাণের ফলে সহজেই রাবার ব্যবসায়ীরা গাড়িযোগে রাবার সিট ও কষ বহনে সক্ষম হবে এবং সরকারও লাখ লাখ টাকা রাজস্ব পাবে বলে জানালেন নাজমা খাতুন রাবার বাগানের ব্যবস্থাপক মো. আল আমিন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রকৌশলী মো. তোফাজ্জল হোসেন ভুঁইয়া জানান, নো কম্প্রোমাইজ নীতিতে আমরা অটল। শতভাগ কাজের গুণগত মান বজায় রেখে কাজ আদায় করে নেওয়া হবে। কোন প্রকার ছাড় দেওয়া হবে না ঠিকাদারী প্রতিষ্ঠানকে।

তিনি আরও বলেন, এই সড়কে আগামীতে আরও ৪ কিলোমিটার সড়ক কার্পেটিং দ্বারা উন্নয়ন হবে। ফলে বাইশারী ইউনিয়নের সাথে দৌছড়ি ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা সহজতর হবে।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানী বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র আন্তরিকতায় বর্তমানে বাইশারী-ঈদগড় সড়কের ৮ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ কাজ, কালভার্ট, ব্রিজ, বিশুদ্ধ পানীয় জলের জন্য গভীর নলকূপ স্থাপন, দূর্গম জনগোষ্ঠীর মাঝে সৌরবিদ্যুৎ বিতরণসহ শত কোটি টাকার উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে।

তিনি আরও বলেন, জনগণের আস্থা ও ভালোবাসায় মন্ত্রী মহোদয় আগামীতে বাইশারী ইউনিয়নের দূর্গম জনপদ আলীক্ষ্যং, কাগজীখোলা, ক্যাংগারবিল, দৌছড়ি ইউনিয়নের বাঁকখালী, কুরিক্ষ্যং, কালুরঘাট, পাইনছড়িসহ বিভিন্ন এলাকায় উন্নয়নমূলক কাজের আশ্বাস দিয়েছেন।

বাকী কাজগুলো অচিরেই শুরু হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাইশারী-দোছড়ি সড়কের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন