বাইশারী উচ্চ বিদ্যালয়ে গ্রন্থাগার নিয়োগ নিয়ে ধূম্যজাল

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয়ে গ্রন্থাগারিক পদে নিয়োগে দূর্নীতির অভিযোগ উঠেছে। এ পদে নিয়োগ পরীক্ষা নিয়ে ধূম্যজালের সৃষ্টি হয়েছে। গোপনে নিয়োগ পরীক্ষা আয়োজনের কারণে পরীক্ষা স্থগিত চেয়ে বান্দরবান জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছে সচেতন সমাজ।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয়ের গ্রন্থাগারিক পদে নিয়োগের জন্য কমিটির সভাপতি নুরুল হাকিম তার পছন্দের তিনজন প্রার্থীর হাতে দশটি আবেদনপত্র গ্রহণ করেছেন। অবৈধ লেনদেনের মাধ্যমে পোষ্ট অফিস ব্যবহার না করে ওই তিনজনের হাতে দশজনের প্রবেশ পত্র ইস্যু করা হয়েছে ইতিমধ্যে। যা ১৭ ডিসেম্বর বান্দরবান সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার কথা রয়েছে।

স্থানীয় বাসিন্দা এহতেশামুল হক জানান, স্কুল কমিটির সভাপতির একক হস্তক্ষেপে ছায়া প্রার্থীসহ একটি নাটকীয় পরীক্ষা আয়োজন করা হয়েছে। তিনটি প্যানেলের মধ্যে মোটা অংকের সুবিধা আদায় করে কুতুপালং এলাকার জনৈক রওশন আক্তার, স্বামী বেলাল নামে এক প্রার্থীকে নিয়োগ দানের জন্য সভাপতি খোদ তদবীরে নেমেছেন বলেও অভিযোগ শোনা যায়।

এদিকে নাইক্ষ্যংছড়ি মাধ্যমিক শিক্ষা অফিসে এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে অফিস সহকারী রিপন মজুমদার বাইশারী উচ্চ বিদ্যালয়ে গ্রন্থাগারিক পদে নিয়োগের বিষয়ে কিছুই জানে না বলে জানায়।

বাইশারী উচ্চ বিদ্যালয়ের গ্রন্থাগারিক পদে নিয়োগ পরীক্ষা নিয়ে প্রধান শিক্ষক শ্রীবাস চন্দ্র দাশ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গ্রন্থাগারিক পদে নিয়োগ পরীক্ষা হবে। তবে ম্যানেজিং কমিটির সভাপতি কর্তৃক প্রার্থীর কাছ থেকে অর্থ আদায়ের বিষয়টি তিনি জানেন না।

অপরদিকে অভিযুক্ত স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল হাকিম তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে অভিযোগের বিষয় সত্য নয় বলে দাবী করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন