বাইশারীর সাবেক চেয়ারম্যান ফারুক আহমদ প্রতারণা মামলায় জেল হাজতে

03-copy

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফারুক আহমদ প্রতারণা মামলায় এখন কক্সবাজার জেল হাজতে রয়েছেন।

মঙ্গলবার  কক্সবাজার আদালত নং ৪ এ জালালাবাদ ইউনিয়নের ফরাজি পাড়া গ্রামের বাসিন্দা সালাহ উদ্দিন আহমদের দায়ের করা প্রতারণা মামলায় জামিনের জন্য হাজিরা দিতে গিয়ে প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অরুন পাল জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

মামলার বিবরণীতে জানা যায়, জালালাবাদ ইউনিয়নের ফরাজি পাড়া গ্রামের বাসিন্দা সালাহ উদ্দিন আহমদ বিগত ৪ বছর পূর্বে বাইশারীর সাবেক চেয়ারম্যান ফারুক আহমদকে রাবার বাগান সৃজন করে দেওয়ার জন্য ৮ লাখ টাকা প্রদান করেন। কিন্তু ফারুক আহমদ বাগান সৃজন না করে অন্য জনের বাগান দেখিয়ে ৮ লাখ টাকা হাতিয়ে নিয়ে দীর্ঘদিন যাবৎ প্রতারণা করে আসছিল। এছাড়া বাদী এ ঘটনা নিয়ে স্থানীয়ভাবে কয়েক দফা শালিসী বৈঠকেও বসেছিলেন। কিন্তু ফারুক আহমদ স্থানীয় বৈঠকের সিদ্ধান্ত মানতে রাজি না হওয়ায় তিনি অবশেষে আদালতের আশ্রয় নিতে বাধ্য হয়েছেন বলেও জানা যায়।

আদালত ২০ ডিসেম্বর উভয় পক্ষের কৌশলীদের যুক্তিতর্ক শেষে জামিন না মঞ্জুর করে ফারুক আহমদকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। মামলা নং- সিআর ৫৫৫/২০১৬ইং। আদালতে বাদী পক্ষের আইনজীবি ছিলেন একরামুল হুদা ও বিবাদীর পক্ষে এডভোকেট সিরাজুল মোস্তফা এবং এডভোকেট ছৈয়দ আলম।

উল্লেখ্য, সাবেক চেয়ারম্যান ফারুক আহমদের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানা ও বেশ কয়েকটি মামলা রয়েছে। ইতিপূর্বে চেয়ারম্যান থাকাকালীন খয়রাতির চাউল আত্বসাতের দায়ে দুইবার চেয়ারম্যান পদ থেকে বহিষ্কৃতও হয়েছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন