বাইশারীর ইতিহাস ঐতিহ্য রক্ষায় সর্বস্তরের জনতাকে ঐক্যবদ্ধ কাজ করতে হবে

Jonggi news pic-06-04-17

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন পরিষদের উদ্যেগে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গি বিরোধী বিশাল জনসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৬এপ্রিল) দুপুরে বাইশারী বাজার চত্বরে এ জনসভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানির সভাপতিত্বে জনসভায় উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) এস,এম সরওয়ার কামাল প্রধান অতিথির বক্তৃতায় বলেছেন- যারা জঙ্গি কার্যক্রম পরিচালনা করেন এবং এসব কাজে জড়িত তারা দেশ ও জাতির শত্রু এবং দেশদ্রোহী। জনপ্রতিনিধিদের অসচেতনতার কারণেই জাতীয়সনদসহ বিভিন্ন সুযোগ সুবিধা নিয়েছিল সীতাকুণ্ড ঘটনায় জড়িত জঙ্গিরা। আগামীতে বহিরাগতদের যেকোন ধরনের সেবা প্রদানের ক্ষেত্রে আরো সর্তকতা হওয়ার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তৃতায় থানা অফিসার ইনচার্জ (ওসি) এএইচএম তৌহিদ কবির বলেন- জঙ্গি ও সন্ত্রাস রোধ করে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব অক্ষুন্ন রেখে দেশের জনগণের নিরাপত্তা প্রদানে পুলিশ প্রশাসন সর্বাত্বক কাজ করে যাচ্ছে। এজন্য সর্বস্থরের জনতাকে এককাতারে এসে পুলিশ প্রশাসনকে সহায়তা করতে হবে। ইউনিয়ন পরিষদের গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পাশাপাশি রাবার বাগান কর্তপক্ষকে শ্রমিক নিয়োগ ও নতুন মানুষ আগমণের বিষয়ে সর্তক থাকার আহ্বান জানান তিনি।

সভাপতির বক্তব্যে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী বলেন- বাইশারীর মানুষ এলাকার স্বার্থে এককাতারে সামিল হয়েছিল বিগত সময়েও। সন্ত্রাস, নাশকতা ও জঙ্গি প্রতিরোধে আগামীতেও দলমত নির্বিশেষে ইউনিয়ন পরিষদ কাজ করে যাবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

জনসভায় অন্যান্য বক্তারা বলেন- বাইশারীর ইতিহাস ঐতিহ্য প্রাচীণ। মুষ্টিমেয় কিছু পথভ্রষ্ট মানুষ নামধারী জানোয়ারের কারণে আজ ভিন্ন চোখে দেখা হচ্ছে এ অঞ্চলকে। তাই আগামীতে জঙ্গি প্রতিরোধের লক্ষ্যে এলাকায় অপরিচিত লোকজনের বিষয়ে সজাগ, জায়গা জমি বিক্রির ক্ষেত্রে সর্তকর্তা, বাসা ভাড়া না দেওয়ার উপর গুরুত্বরোপ করেন তাঁরা।

জনসভায় আরো বক্তব্য রাখেন- বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সাবেক চেয়ারম্যান মনিরুল হক, সাবেক চেয়ারম্যান জালাল আহমদ, বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি রিদুয়ানুল হক, শিক্ষক প্রতিনিধি আলহাজ্ব কামাল হোসাইন, প্রেসক্লাব ক্রিড়া সম্পাদক আবদুর রশিদ, রাবার বাগান ম্যানেজার আল আমিন, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুর রহিম, ধর্ম বিষয়ক সম্পাদক আবদুল মান্নান জিন্নাহ, বাজার চৌধুরী মইঅং চাক, ব্যবসায়ী মীর্জা হাবিব বেগ, আক্তারুজ্জামান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন