Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বাইশারীতে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশে

news pic01 copy

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ছাত্রলীগের নবগঠিত কমিটির উদ্যোগে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়েছে।

রবিবার বিকাল ৩টায় ছাত্রলীগের নবগঠিত কমিটির উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বাইশারী বাজার হয়ে ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাইশারী বাজারের ত্রি-মোহনী চত্বরে মিলিত হয়ে এক সমাবেশের আয়োজন করা হয়।

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া সমাবেশে সভাপতিত্ব করেন নবগঠিত ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছালেহ নুর করিম (রিপন)। সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য বাবু লক্ষি পদ দাশ।

প্রধান অথিতির বক্তব্যে তিনি বলেন, সম্প্রীতির বান্দরবানের বাইশারীতে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকল সম্প্রদায়কে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। তাছাড়া সন্ত্রাসীরা যেন বাইশারীর মাটিতে কোন ধরনের স্থান না পায় সে দিকে সতর্ক দৃষ্টি, জঙ্গি দমনে প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন এবং সকলকে সজাগ দৃষ্টি রেখে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে একটি মহল দেশ বিরধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই তাদেরকে চিহ্নিতসহ সকল নেতা কর্মীকে আগামী দিনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও জঙ্গিমুক্ত দেশ গড়ার আহ্বান জানান।

যুবলীগ নেতা এনকে রাশেদের পরিচালনায় সমাবেশে বিশেষ অথিতির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জেলা পরিষদ সদস্য বাবু ক্যাছাপ্রু মার্মা, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য বাবু ক্যাউচিং চাক, জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ, আওয়ামী লীগ নেতা অধ্যাপক শফিউল্লাহ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবু তাহের কোম্পানী, যুগ্ম আহ্বায়ক তছলিম ইকবাল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব মো. ইমরান মেম্বার, বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানী, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সাধারণ সম্পাদক ডা. মংথোয়াইলা মার্মা, উপজেলা যুবলীগ সভাপতি জসিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি বদর উল্লাহ, সাধারণ সম্পাদক উবাচিং মার্মা প্রমুখ।

ওই সমাবেশে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন যুবলীগ সভাপতি মো. আবুল কালাম, সাধারণ সম্পাদক নুরুল আলম, সাবেক ছাত্রলীগ সভাপতি মো. শাহীন, ইউনিয়ন ছাত্রলীগের সাধরণ সম্পাদক হ্লাথোয়াইছিং মার্মা, স্বেচ্ছা সেবকলীগ সভাপতি বাবুল হোসেন।

ওই সমাবেশে আরও বক্তব্য রাখেন, মধ্যম বাইশারী আব্দুর রহমান ইবনে আউফ (রাঃ) মাদ্রাসার পরিচালক মৌলানা মঞ্জুরুল ইসলাম, শাহ নুরুদ্দীন দাখিল মাদ্রাসার সুপার মৌলানা নুরুল হাকিম, আওয়ামী লীগ নেতা মৌলানা আব্দুল মন্নান জিন্নাহ, শাহ নুরুদ্দীন মাদ্রাসার শিক্ষক মৌলানা আব্দুল গফুর।

সমাবেশে বক্তারা সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন গড়ে তুলার আহ্বান জানান। পাশাপাশি ইসলাম কখনো মানুষ হত্যা এবং জঙ্গিবাদকে সমর্থন করেন না বলেও ধর্মীয় নেতারা কোরআন হাদীসের আলোকে বিষাদ ব্যাখ্যা তুলে ধারেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন