বাইশারীতে যাথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

21 (62) copy

বাইশারী প্রতিনিধি:

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে যথাযোগ্য মর্যাদায় মহান ২১ শে ফেব্রুয়ারি ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের উদ্যোগে সকাল ৭ টা ৪৫ মিনিটে বাইশারী বাজারস্থ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও স্ব স্ব অঙ্গ সংগঠনের দলীয় পতাকা উত্তোলন করা হয়। এর পর বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক জাহাঙ্গাীর আলম বাহাদুরের নেতৃত্বে সকাল সাড়ে ৮টায় ইউনিয়ন পরিষদস্থ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়াও মহান ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন, বাইশারী উচ্চ বিদ্যালয়, বাইশারী শাহ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাইশারী মডেল কেজি স্কুল, সামাজিক সংগঠন, বিভিন্ন রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা।

বিকাল ৪ টায় বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ভাষা শহীদদের স্মরণে এক আলোচনা সভা আহবায়ক জাহাঙ্গীর আলম বাহাদুরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. আলম, সদস্য সচিব মংথোয়াইল মার্মা, সাবেক চেয়ারম্যান জালাল আহমদ, শাহাব উদ্দীন, ডাক্তার হাশেম সরওয়ার, সাবেক সভাপতি নুরুচ্ছফা, ডাক্তার আলী আহমদ, যুবলীগ সাধারণ সম্পাদক আবু জাফর, যুবলীগ নেতা আবুল কালাম, স্বেচ্চা সেবকলীগ সভাপতি বাবুল হোসেন, কৃষক লীগ সভাপতি ইউসুফ জালাল, শ্রমিক লীগ সভাপতি বাচা মিয়া, মাওলানা আব্দুর রহিম, ছাত্রলীগ সভাপতি মো. শাহীন প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতিচারণ এবং ভাষা শহীদদের বিদেহী আতœার শান্তি কমনা করে দোয়া ও মোনাজাত করেন।

অপরদিকে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের কাউকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করতে দেখা যায়নি। তবে বাইশারী বাজারস্থ দলীয় কার্যালয়ে একখানা জাতীয় পতাকা অর্ধ নির্মিত অবস্থায় দেখা গেলেও দলীয় অফিস রয়েছে তালাবদ্ধ।

এ বিষয়ে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান বলেন, সভাপতি অসুস্থ রয়েছে, বাকীরা বিভিন্ন কাজে ব্যস্ত রয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন