বাইশারীতে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লম্বাবিল হোসাইনিয়া ইবতেদায়ি মাদ্রাসায় শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকাল ১০টা ও দুপুর ২টায় পৃথক পৃথক ভাবে বিদ্যালয় ও মাদ্রাসা হলরুমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

সকাল ১০ টায় লম্বাবিল হোসাইনিয়া ইবতেদায়ি মাদ্রাসায় শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। এতে সভাপতিত্ব করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. ছলিম উল্লাহ।

মাদ্রাসা শিক্ষক মো. আমিনুল হকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লম্বাবিল হোসাইনিয়া ইবতেদায়ি মাদ্রাসার সহ-পরিচালক সুমাইয়া বেগম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও অব. সেনা সার্জেন্ট আব্দুল হামিদ, ক্রীড়া ও পাঠাগার সম্পাদক মো. আব্দুর রশিদ, নির্বাহী সদস্য মুফিজুর রহমান, মাদরাসা সুপার শামশুল আলম, মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মো. ছলিম, মো. আলী প্রমুখ। অনুষ্ঠান শেষে পরীক্ষার্থী, দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া মোনাজাত করা হয়।

এদিকে দুপুর ২ টায় বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থী ও পদোন্নতি পাওয়া শিক্ষকদের বিদায়ী অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশ সহকারী শিক্ষক হাবিবুর রহমান মানিকের পরিচালনায় শুরু হয়। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি জলিলুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম। তিনি বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে অসীম অবদান রেখেছেন। বাইশারীতে প্রাথমিক শিক্ষার প্রসারে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির অবদান অনবধ্য।

বিদায় ও অভিভাবক সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হরি কান্ত নাথ, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও অব. সেনা সার্জেন্ট আব্দুল হামিদ, ক্রীড়া ও পাঠাগার সম্পাদক আব্দুর রশিদ, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক আলহাজ্ব মো. কামাল হোছাইন, মহিলা ইউপি সদস্য সাবেকুন্নাহার, নারিচবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংহ্লায়েউ মার্মা, লম্বাবিল হোসাইনিয়া ইবতেদায়ি মাদ্রাসার সহকারী পরিচালক সুমাইয়া বেগম, বিদায়ী সহকারী শিক্ষক মিজানুর রহমান, রওজাত আরা বেগম, সহকারী শিক্ষক ক্যঅং চাক, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সহ ক্রীড়া সম্পাদক মো. শাহিন প্রমুখ।

এছাড়া নারিচবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েও বিদায়ী সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক ও দৈনিক মানবকন্ঠের নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি আব্দুর রশিদ। এতে বিশেষ অতিথি ছিলেন নারিচবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংহ্লায়েউ মার্মা, নারিচবুনিয়া জুনিয়র দাখিল মাদরাসা সুপার জহিরুল হক প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন