বাইশারীতে পিএইচপির উদ্যোগে মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান

IMG_20170517_120539 copy

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে পিএইচপি ল্যাটেক্স এন্ড রাবার প্রোডাক্ট লি. উদ্যোগে গরীব, মেধাবী ২৪ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার সকাল ১১টার সময় বাইশারী উচ্চ বিদ্যালয় হলরুমে বৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিএইচপি রাঙ্গাঝিরি রাবার বাগানের সিনিয়র সুপারভাইজার মো. সিরাজুল ইসলাম। বাইশারী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও পিএইচপি রাবার বাগানের সুপারভাইজার মো. আলমের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, সিনিয়র সুপারভাইজার মো. নুরুল আলম।

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বাইশারী ইউপির চেয়ারম্যান মো. আলম কোম্পানী বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির পথে পৌঁছতে পারে না। শিক্ষার জন্য যারা এ ধরনের অনুদান ও বৃত্তি প্রদান করে যাচ্ছেন তারা বাইশারীবাসীর কাছে আজীবন স্মরণীয় হয়ে থাকবে। তিনি এলাকার গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ানোর জন্য সকল বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আরও বলেন, এলাকায় শিক্ষার উন্নয়নের জন্য ১১ সদস্য বিশিষ্ট একটি শিক্ষা উন্নয়ন কমিটি গঠনের মাধ্যমে ঝরে পড়া শিক্ষার্থীদের এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যাবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, বাইশারী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হারিকান্ত দাশ, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব কামাল হোছাইন, বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা সুপার মাওলানা নুরুল হাকিম, দৈনিক প্রিয় চট্টগ্রাম ও দৈনিক বাঁকখালীর প্রতিনিধি মো. আব্দুর রশিদ প্রমুখ। ওই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারিচবুনিয়া সরকারি  প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংহ্লায়েই মার্মা, ফারিখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংক্যজাই চাক, আলীমিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রবিন চাক, তুফান আলী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজিম উদ্দিন, পিএইচপি সুপারভাইজার নুরুল কবির।

অনুষ্ঠানে ৮টি বিদ্যালয়ে ২৪ জন ছাত্র-ছাত্রীদের মাঝে পিএইচপি ল্যাটেক্স এন্ড রাবার প্রোডাক্ট লি. এর পক্ষ থেকে বৃত্তি প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন