বাইশারীতে নৌকার পোস্টারে আগুন দেওয়ার ঘটনায় ১০০ জনের বিরুদ্ধে মামলা

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ৪নং ওয়ার্ড করলিয়ামুরা বটতলী বাজার সংলগ্ন আওয়ামী লীগের নির্বাচনী অফিসের সামনে সোমবার(২৪ডিসেম্বর) রাতে নৌকা প্রতীকের পোস্টারে আগুন দিয়ে পুড়ে ফেলার ঘটনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, সাংবাদিকসহ বিএনপির ৮০জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা হয়েছে।

এজাহারভুক্ত ৮০ জন ছাড়াও  অজ্ঞাতনামা আরও ২০/২৫জনের কথা উল্লেখ করে নাইক্ষ্যংছড়ি থানায় মঙ্গলবার(২৫ডিসেম্বর) ৪নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোক্তার আহমদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। যার মামলা নং- ০৮। তারিখ ২৫/১২ ২০১৮ইং ধারা ৪৩৬/৫০৬/৩৪।

মামলার বাদী এজাহারে উল্লেখ করেছেন, ২৪ ডিসেম্বর রাত অনুমাণ ১টা থেকে ৩টার মধ্যে যেকোনো সময় ২নং বাইশারী ইউপিস্থ ২৭৮নং বাইশারী মৌজার ৪নং ওয়ার্ড করলিয়ামুরা বটতলী বাজার সংলগ্ন বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা অফিসের সামনে মামলার এজাহারে উল্লেখিত ৮০জনসহ আরও ২০/২৫ জন অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা একই উদ্দেশ্যে জোটবদ্ধ হয়ে রাতের অন্ধকারে আ’লীগের নির্বাচনী প্রচারণা অফিস এবং নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি, মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়ের ছবি সম্বলিত নির্বাচনী পোস্টার কাগজ ও বাঁশের তৈরী নৌকা প্রতীক খড় দিয়ে আগুন লাগিয়ে দেয়।

এ ঘটনায় অন্তত এক লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে। অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা আ’লীগের দলীয় সমর্থকদের প্রতিনিয়ত বিভিন্ন ভাবে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করছে। আমার ধারণা নির্বাচনের পূর্বে আমাদের আরও নির্বাচনী প্রচারণা অফিসে উল্লেখিত দুষ্কৃতিকারীরা নির্বাচনী প্রচারণায় বাধা, পণ্ড করার লক্ষ্যে এবং জনমনে ভয়ভীতি, ও নির্বাচনী পরিবেশ আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে একই ঘটনা পুনরাবৃক্তি ঘটাতে পারে।

তবে এ মামলাকে গায়েবি ও মিথ্যা মামলা বলে দাবি করে এ মামলার আসামি হওয়ার ফলে বিএনপি নেতাকর্মীদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছে বিএনপি।

বিএনপি নেতাকর্মীরা জানান, প্রতিপক্ষকে ফাসাতে এ ধরনের মিথ্যা মামলা রুজু করে হয়রানী করা হচ্ছে। উক্ত মামলার বিষয়য়ে সুষ্ট তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়াসহ প্রকৃত দোষীকে চিহ্নিত করা হউক।

বাইশারী ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের একাধিক নেতাকর্মী এই প্রতিবেদকে জানান, বর্তমানে তাদের নেতাকর্মীরা আতঙ্ক অবস্থায় রয়েছে। তাছাড়া মামলায় নাইক্ষ্যংছড়ি উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের নেতাকর্মী ও উক্ত মামলার আসামি করা হয়েছে। বিষয়টি নিয়ে বিএনপি নেতাকর্মীরা সুষ্ঠু তদন্তের জন্য পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন