বাইশারীতে ঝড়ো হাওয়ায় ব্যাপক ক্ষতি: বজ্রপাতে আহত-২

03-05-2016 News pic copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে কালবৈশাখীর ছোবলে ব্যাপক ক্ষতি হয়েছে। রোববার ও সোমবার দু‘দিনের ঝড়ো হাওয়ায় ইউনিয়নের বিভিন্ন এলাকায় বাড়ী ঘর বসতী, বাগান ও ক্ষেত খামারে ক্ষতি হয়। ঝড়ো হাওয়ায় তছনচ হয়ে গেছে পাঁচ বসত বাড়ীর ছাউনি। বজ্রপাতে দুই শিশু গুরুতর আহত হয়েছে।

রোববার রাত ১০টার দিকে ঝড়ো হাওয়া এবং বৃষ্টিতে জনমনে আতংক সৃষ্টি হয়েছিল। সোমবার সন্ধ্যা ৭টার দিকে প্রবল বর্ষণ ও ঝড়ো হাওয়ায় গাছপালা ভেঙ্গে তছনছ হয়েছে গেছে। এছাড়া রাবার বাগান, আকাশ মনি বাগানের ব্যাপক ক্ষতি হয়েছে বলে বাগান মালিকরা জানিয়েছেন। সড়কে গাছ পড়ে যোগাযোগের সাময়িক অসুবিধার কথা জানিয়েছেন গাড়ী চালক সিরাজুল ইসলাম। বৈদ্যুতিক তারের উপর গাছ পড়ে ২দিন থেকে বিদ্যুৎ ব্যবস্থা বন্ধ রয়েছে বলে স্বীকার করেন ঈদগাঁও বিদ্যুৎ বোর্ড সমিতির সভাপতি নাছির উদ্দিন।

মৌসুমের শুরুতে কালবৈশাখী ঝড় হওয়ায় গাছের কাচা আম পড়ে গিয়ে কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান আম ব্যবসায়ী মো. নুরুল আলম। নাজমা খাতুন রাবার এসেস্ট-এর ব্যবস্থাপক আল-আমিন বলেন, বাগানের টাকার রাবার ও বনজ গাছ মিলে কয়েক লাখ টাকার গাছ উপড়ে গিয়েছে।

কালবৈশাখী ঝড়ো হাওয়া এবং গরমে ভাইরাস জ্বরে আক্রান্ত হয়েছে অনেকে। অপরদিকে সোমবার সন্ধ্যায় বজ্রপাতে হলুদিয়াশিয়া গ্রামের আব্দুর রশিদের পুত্র আব্দুল্লাহ (১৪) ও ৬ বছরের শিশু কন্যা গুরুতর আহত হয়েছে। বর্তমানে তারা কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে স্থানীয় নব নির্বাচিত ইউপি সদস্য নুরুল আজিম জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন