বাইশারীতে জেএসসি পরীক্ষা শুরু, ১ম দিনেই অনুপস্থিত ১৬

বাইশারী প্রতিনিধি:

সারা দেশের ন্যায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনেই অনুপস্থিত রয়েছে ১৬ জন।

অনুপস্থিতির মধ্যে ৩জন ছাত্র ও ১৩জন ছাত্রী। সর্বমোট ৪০২জন পরীক্ষার্থী অংশ গ্রহণের কথা থাকলেও উপস্থিত রয়েছেন ৩৮৬জন। এদের মধ্যে ১৪৪জন ছাত্র ও ২৪২জন ছাত্রী বলে জানালেন হল সচিবের দায়িত্বে থাকা বাইশারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীবাস চন্দ্র দাস।

হল সুপারের দায়িত্বে থাকা ঈদগড় আমির মোহাম্মদ বদিউদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিলাল সিকদার জানান সুষ্ঠ, শান্তিপূর্ণ, মনোরম ও নকল মুক্ত পরিবেশে পরীক্ষা চলছে।

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মুসা জানান, শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তার দায়িত্বে এএসআই রুবেল ধর ও সঙ্গীয় ফোর্স দায়িত্ব পালন করে যাচ্ছেন। কোন ধরনের বিশৃঙ্খলা হলে সাথে সাথে আইন প্রয়োগকারী সংস্থা যথাযথ ব্যবস্থা নিবেন বলেও তিনি সাংবাদিকদের জানান। 

প্রাথমিক চিকিৎসার দায়িত্বে রয়েছেন, বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. নুরুল আমিন।

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি হিসেবে দায়িত্বে রয়েছেন উপজেলা একাডেমিক সুপারভাইজার (মাধ্যমিক শিক্ষা অফিস) মো. ওবাইদুল হক। তিনি বলেন, সুন্দর পরিবেশে নিরাপত্তা বেস্টনীর মধ্য দিয়ে পরীক্ষা শুরু হয়েছে। কোন রকম বিশৃঙ্খলা ও অনিয়ম হলে সাথে সাথে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাইশারী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম জানান, জেএসসি পরীক্ষা সুন্দর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করার লক্ষ্যে বিদ্যালয়ের চতুর্পার্শ্বে বেস্টনিসহ যা যা প্রয়োজন সবই আগে থেকে সম্পন্ন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন