বাংলায় হোয়াটসআপ নিয়ে এলো বাংলালিংক

Banglalink Logo
প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশে প্রথমবারের মতো অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারীদের জন্যে বাংলাভাষায় হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ নিয়ে এলো দেশের ২য় বৃহত্তম মোবাইল টেলিকম অপারেটর বাংলালিংক।

বাংলাভাষার এই হোয়াটসঅ্যাপ-এ থাকছে বেশকিছু আকর্ষণীয় ও নতুন ফিচার যা হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য আরো সহজ ও বন্ধুসুলভ হতে যাচ্ছে। একজন ব্যবহারকারী প্রতিটি চ্যাটে নোটিফিকেশন পাওয়ার জন্যে চাইলেই নিজের মতো করে চ্যাট সেটিংস গুছিয়ে নিতে পারবেন, এছাড়াও থাকছে চ্যাটে নন-রিড অপশন অথবা ম্যাসেজ প্রিভিউ থেকে রিপ্লাই দেয়ার মতো আকর্ষণীয় ফিচার। সেটিংস> চ্যাট এবং কল- এ যেয়ে ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ ব্যবহারের সময় ব্যবহৃত ডাটা কমাতে পারবেন।

কোন সিমকার্ড বা কোন ফোন নম্বর সংযোজন ছাড়াই যে কেউ তাদের ইচ্ছেমতো হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। খুব সহজেই এর মাধ্যমে তাদের বন্ধু ও পরিবারের সদস্যদের সাথে নিজের অবস্থান, ফটো, ভিডিও, সাউন্ড ক্লিপ ইত্যাদি শেয়ার করতে পারবেন।
ব্যবহারকারীরা চাইলেই হোয়াটসঅ্যাপে ডিলিট করা ম্যাসেজ পুনরুদ্ধার করতে পারবেন অথবা তাদের গ্রুপে কে, কখন তার ম্যাসেজ পড়লেন- তাও দেখে নিতে পারবেন। খুব সহজেই লুকিয়ে রাখা যাবে নিজের ফটো ও স্ট্যাটাস; চাইলেই দেয়া যাবে প্রতিটি চ্যাটে নোটিফিকেশন, এছাড়াও থাকছে চ্যাটে নন-রিড অপশন অথবা ম্যাসেজ প্রিভিউ থেকে রিপ্লাই দেয়ার মতো আকর্ষণীয় ও নতুন নতুন ফিচার ।

ব্রায়ান একটন, কো-ফাউন্ডার হোয়াটসঅ্যাপ বলেন, “সকল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যে হোয়াটসঅ্যাপ এখন বাংলায়! হোয়াটসঅ্যাপ-এ সংযোজিত নতুন বৈশিষ্ট্যের কারনে, বাংলালিংক গ্রাহকেরা এখন বিশ্বব্যাপী তাদের বন্ধু এবং পরিবারের সাথে খুব সহজেই যোগাযোগ করতে পারবেন। তিনি আরও বলেন, আমরা আনন্দিত এই ভেবে যে, বাংলালিংকের সঙ্গে হোয়াটসঅ্যাপের এই পার্টনারশীপ বিশ্বব্যাপী বাংলাদেশীদের যোগাযোগ স্থাপনে র্কাযকর ভূমিকা রাখতে পারবে।”

বাংলালিংকের সিনিয়র মার্কেটিং ডিরেক্টর সোলায়মান আলম বলেন, ‘বাংলায় হোয়াটসঅ্যাপ শুধুমাত্র বাংলাদেশে এই অ্যাপলিকেশনের ব্যবহারকেই জনপ্রিয় করে তুলবে না; একইসঙ্গে আমাদের প্রাণপ্রিয় বাংলাভাষার বিশ্বব্যাপী বিস্তারে গুরুত¦পূর্ণ ভূমিকাও রাখবে। এই অ্যাপলিকেশন ব্যবহারের মধ্য দিয়ে আরও বিপুল সংখ্যক মানুষের মধ্যে যোগাযোগ হবে তাদের মাতৃভাষার মাধ্যমে।’
নেদারল্যান্ডসভিত্তিক ভিমপেলকম লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান বাংলালিংক হলো বর্তমানে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর; যাদের ৩০ মিলিয়ন বা ৩ কোটিরও বেশি গ্রাহক রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন