Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বাংলাদেশী জেলেদের ফেরত না দিয়েই ফের জাল ও নৌকা নিয়ে গেছে বিজিপি

বিজিপি

টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে নাফ নদী ও সাগর থেকে ধরে নিয়ে যাওয়া ১২ জেলেকে এখনও ফেরত দেয়নি মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি। অথচ ফের শনিবার সকালে নাফনদীর লেদা পয়েন্ট থেকে একটি টানা জাল ও একটি ইঞ্জিন চালিত নৌকা ধরে নিয়ে গেছে মিয়ানমারের বিজিপি।

ধরে নিয়ে যাওয়া নৌকা ও জালের মালিক লেদা এলাকার সিকদার আলীর ছেলে মোহাম্মদ কলিম উল্লাহ লাকো জানায়, প্রতিদিনের মত তার জেলেরা টানা জাল নিয়ে মাছ শিকারে যায়। এ সময় নাফনদীতে জাল রেখে জেলেরা ভাত খাইতে কূলে আসলে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) জালসহ তাদের নৌকাটি নিয়ে যায়। এ ব্যাপারে বিষয়টি দমদমিয়া বিওপির কোম্পানী কমান্ডারকে অবহিত করেছেন বলে জানিয়েছেন।

গত ১১ নভেম্বর সেন্টমার্টিনের অদূরে সাগর থেকে ৬ ছেলেকে ধরে নিয়ে যায় বিজিপি। এর এক সপ্তাহ আগে নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া হয় ৩ জনকে। আর সর্বশেষ গত শুক্রবার আরও তিনজনকে ধরে নিয়ে যায় দেশটির এই সীমান্তরক্ষীরা।

তাদের ফিরিয়ে আনার ব্যাপারে উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন, বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি’র কর্মকর্তারা এবং তাদের ব্যাপারে যোগাযোগ করা হয়েছে মিয়ানমার কর্তৃপক্ষের সাথে। এ নিয়ে স্বজনদের খোঁজ না পেয়ে উৎকন্ঠায় রয়েছে জেলেদের পরিবার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন