বাঁচানো গেলো না গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ভূবনকে

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের দগ্ধদের মধ্যে ভূবন বিকাশ চাকমা (৫০) মারা গেছেন।

রবিবার (২৪ ফেব্রুয়ারি) ভোররাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে নিশ্চিত করেছেন কমলছড়ি ইউনিয়নের ইউপি সদস্যা অপয়না চাকমা। ভূবন বিকাশ চাকমা কমলছড়ির বাসিন্দা বিন্দু চাকমার ছেলে।

খাগড়াছড়ি সদর থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হেসেন টিটো জানান, রবিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এক ব্যক্তি ফোনে ভূবন বিকাশ চাকমা মারা গেছেন বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার(১৯ ফেব্রুয়ারি) ভোর ৫টার দিকে খাগড়াছড়ি জেলা সদরের দক্ষিণ খবংপুড়িয়া এলাকা একটি গ্যাসের গোডাউনে  গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে গোডাউনে থাকা শ্রমিকসহ ৭জন দগ্ধ হয়। বিস্ফোরণের ঘটনায় গোডাউনের ভবনসহ আশপাশের কয়েকটি ভবন ক্ষয়-ক্ষতি হয়।

গুরতর আহত ভূবন বিকাশ চাকমসহ ৪ জনকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে ৩ জনকে ঢাকা মেডিকেল কজে হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার পরের দিন বিস্ফোরক অধিদফতরের ২ সদস্যের তদন্ত কমিটির বিস্ফোরক পরিদর্শক তোফাজ্জল হোসেন ও সহকারী বিস্ফোরক পরিদর্শক মেহেদী ইসলাম খান সাংবাদিকদের জানান, প্রাথমকিভাবে ঘটনাস্থল পরিদর্শন, আলামত সংগ্রহ ও ঘটনাস্থল দেখে ধারণা করা হচ্ছে এটি নিছক দুর্ঘটনা নয়, গোড়াউনে অবৈধভাবে বিকল্প পদ্ধতিতে গ্যাস স্থান্তারিত করার ফলে এ ঘটনা ঘটেছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন