বাঁকখালীতে ২ ছাত্রের লাশ উদ্ধারের পর এবার মাতামুহুরী নদীতে নিখোঁজ আরেক ছাত্র

নিখোঁজ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া পৌরসভার নামার চিরিঙ্গা পয়েন্টে মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে তিন ছাত্র পানিতে তলিয়ে যায়। এ সময় দুই ছাত্রকে জীবিত উ্দ্ধার করতে পারলেও অপর ছাত্রের সন্ধান শনিবার রাত আটটা পর্যন্ত পাওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা যায়, শনিবার দুপুর বারোটার দিকে নদীর চকরিয়া পৌরসভার নামার চিরিঙ্গা পয়েন্টে গোসল করতে নামে ওই তিন ছাত্র।  জীবিত উদ্ধার করা দুই ছাত্রের নাম মোহাম্মদ ওসমান গণি (১২) ও পুতু মিয়া (১১)। দু’জনই চিরিঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র। নিখোঁজ থাকা একই বিদ্যালয়ের ছাত্রের নাম আজিজুর রহমান নয়ন (১২)। তার বাড়ি পৌরসভার ফুলতলা গ্রামে। সে ওই গ্রামের বাদশা মিয়ার পুত্র।

চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে কর্মরত টিটু বসাক জানান, মাতামুহুরী নদীতে নিখোঁজ থাকা ছাত্র নয়নকে উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মীরা আপ্রাণ চেষ্টা চালায়। কিন্তু এখনো তার কোন খোঁজ মেলেনি। তবে রামু থেকে ডুবুরী দল এসে ওই ছাত্রকে উদ্ধারে নদীতে তল্লাশী চালাবে বলেও জানান তিনি।

স্থানীয়রা জানান, আজিজুর রহমান নয়ন এতক্ষণ ধরে নিখোঁজ থাকায় স্বজনরা আর জীবিত ফিরে পাওয়ার আশা ছেড়ে দিয়েছেন। তারা ধারণা করছেন, নদীতে সলিল সমাধি ঘটেছে আজিজুর রহমান নয়নের। তবে অন্তত লাশটি হলেও ফিরে পেতে চান স্বজনেরা।

এর আগের দিন শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে চারটায় রামুর চাকমারকুল ইউনিয়নের কলঘর বাজারের পাশে বাঁকখালী নদীর খেয়াঘাটে নৌকা ডুবির আরেকটি মর্মান্তিক দূর্ঘটনা ঘটে। কিছু ছাত্র নৌকায় করে হাটের গরু দেখার জন্য কলঘর বাজারে আসছিলো। বাজারের কাছাকাছি এসে বাঁকখালী নদী পার হওয়ার সময় তাদের সাথে আরো কয়েকজন ব্যক্তি জোর করে নৌকা উঠে যান। এতে নৌকাটি নদীর মাঝখানে এসে ডুবে যায়। এসময় অনেকে সাতার কেটে নদীর পাড়ে উঠতে পারলেও সাতার না জানার কারনে নদীতে ডুবে যায় তার দুই সহপাঠি আবদুর রহমান ও আসিফ। ঘটনার পর থেকে ওই স্থানে নদীতে কক্সবাজার ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা উদ্ধার তৎপরতা চালালে তা সফল হয়নি। ওইদিন রাতে চট্টগ্রাম থেকে আসা ডুবুরীদলের সদস্যরা রাতে উদ্ধার অভিযান চালিয়ে ব্যর্থ হয়।

পরে শনিবার সকাল থেকে ফের অভিযান শুরু করে নিখোঁজ দুই ছাত্রকে উদ্ধারে সক্ষম হয়। কক্সবাজারের রামুতে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ দুই স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরে ১২ টা ৩৮ মিনিটে নিখোঁজ হওয়া আসিফুর রহমান এবং বেলা ২ টা ১৬ মিনিটে আবদুর রহমানের মৃতদেহ উদ্ধার করে চট্টগ্রাম থেকে আসা ডুবুরীদল। নিহত আবদুর রহমান (১৬) দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পশ্চিম উমখালী গ্রামের শামসুল আলমের ছেলে এবং আসিফুর রহমান আসিফ (১৭) একই ইউনিয়নের ঘাটপাড়া এলাকার বশির আহমদের ছেলে। তারা দু’জনই রামুর দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন