বর্ণিল আয়োজনে সিন্ধুকছড়িতে ৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Sindhukchari ZONE

সিনিয়র স্টাফ রিপোর্টার :

জন্মদিনের কেক কাটা, রাতের আকাশে ফানুস উড়ানো, ক্যাম্প ফায়ার, প্রীতিভোজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সাড়ম্বরে পালিত হলো জাতিসংঘ শান্তিরক্ষী মিশনসহ (আইভরি কোস্ট) দেশ-বিদেশে গুরুত্বপুর্ণ দায়িত্ব পালন করা ৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী।

শুক্রবার বেলা ১২টার দিকে সিন্ধুকছড়ি জোন সদরের সুসজ্জিত মঞ্চে ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী‘র কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহম্মদ পিএসসি। বর্ণিল এ অনুষ্ঠানে বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি‘র গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল আকরামুল হক, লক্ষীছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মো: নুরুল আমিন পিএসসি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পদস্থ সামরিক কর্মকর্তা এবং ৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর সকল সৈনিকবৃন্দ অংশগ্রহণ করে।

প্রধান অতিথির বক্তব্যে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহম্মদ পিএসসি পাহাড়ী জনপদের শান্তি প্রতিষ্ঠা, সাম্প্রদায়িক-সম্প্রীতি রক্ষাসহ আর্থসামাজিক সিন্ধুকছড়ি জোনের সৈনিকদের কর্মতৎপরতার ভুয়সী প্রসংশা করে বলেন, নিজেদের মুল দায়িত্বের পাশাপাশি খাগড়াছড়ির দূর্গম জনপদ সিন্দুকছড়িতে হত-দরিদ্রদের মাঝে স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, বিশুদ্ধ পানি সরবরাহ, রাস্তা-ঘাটের উন্নয়ন, শীতবস্ত্র বিতরণ করে এ অঞ্চলের মানুষের মাঝে সুনাম অর্জনে সক্ষম হয়েছে। তিনি ৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর সৈনিকদের দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দেশের কল্যাণে কাজ করারও আহবান জানান। অনুষ্ঠানে শুরুতেই সিন্ধুকছড়ি জোন অধিনায়ক লে.কর্ণেল রাব্বি আহসান পিএসসি স্বাগত বক্তব্য রাখেন।

পরে জোনের নিজস্ব শীল্পি ও ঢাকা ঢাকা থেকে আসা চ্যানেল আই’য়ের শীল্পিদের পরিবেশনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে কৌতক, গান, নৃত্য দর্শকদের মুখরিত করে তোলে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন