বর্ণাঢ্য আয়োজনে মানিকছড়িতে উদ্বোধন হলো মাসব্যাপী ‘বঙ্গবন্ধু’ ফুটবল টুর্নামেন্ট

 

মানিকছড়ি প্রতিনিধি:

বর্ণাঢ্য আয়োজনে মানিকছড়িতে মাসব্যাপী ‘বঙ্গবন্ধু’ ফুটবল টুর্নামেন্ট-২০১৭ বুধবার বিকাল সাড়ে ৩টায় উদ্বোধন করা হয়েছে।

১নং মানিকছড়ি ইউনিয়ন পরিষদের আয়োজনে এবং উপজেলার ঐতিহ্যবাহী ক্রীড়া সংগঠন ‘একতা যুব সংঘে’ সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু’ ফুটবল টুর্নামেন্ট-২০১৭ এর উদ্বোধন উপলক্ষে বুধবার বিকালে সরকারি হাই স্কুল মাঠে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয় উদ্বোধন।

ওই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য এমএ. জব্বার, জেলা পরিষদ সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ নেতা এমএ. রাজ্জাক, অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দীন খান, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন,  উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম, জেলা সনাতন সমাজ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক সজল বরণ সেন, খেলা পরিচালনা কমিটির আহ্বায়ক ও ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, সদস্য সচিব ও প্রেসক্লাব সেক্রেটারী মো. মাঈন উদ্দীন ও বাটনাতলী ইউপি চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম মোহন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে অশ্বরোহী ও ব্যান্ডদলের মাঠ প্রদর্শনীর সাথে সাথে ছোট ছোট শিশুরা বিশাল জাতীয় পতাকা নিয়ে মাঠে উপস্থিতি ছিল লক্ষনীয়। প্রধান অতিথিকে স্বাগত জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠিত উদ্বোধনীতে প্রধান অতিথি কংজরী চৌধুরী বলেন, বাংলাদেশ সৃষ্টির পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান প্রথমে ক্রীড়ার মান উন্নয়নে নানামুখী উদ্যোগ গ্রহণ করেন। যা আজো জাতি শ্রদ্ধাভরে স্মরণ করছে। সে থেকেই ধীরে ধীরে খেলাধূলা তৃণমূলে ছড়িয়ে পড়ছে। আজ আমরা ক্রিকেটে বিশ্ব নন্দিত দেশ হিসেবে স্কীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছি। তাই খেলাধূলার উন্নয়নে জেলা পরিষদ সব সময় ক্রীড়ামুখি মানুষের পাশে থাকছে এবং থাকবে।

পরে অতিথির উপস্থিতিতে জাতীয় সংগীত পরিবেশন শেষে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে তিনি খেলা উদ্বোধন করেন। খেলায় দূড়ন্ত মুসলিম পাড়া একাদশকে ১-০ গোলে হারিয়ে ২য় রাউন্ডে উঠেছে গচ্ছাবিল একাদশ। খেলা পরিচালনায় ছিলেন প্রধান রেফারি মো. মোশারফ হোসেন মজনু. সহকারী ছিলেন, মো. আশরাফুল ইসলাম ও মো. আবদুল আউয়াল এবং ৪র্থ রেফারি ছিলেন মো. হোসেন।

উল্লেখ্য যে এবারের আসরে ২২টি দল অংশ গ্রহণ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন