Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পানছড়িতে মহান স্বাধীনতা দিবস পালিত

26 MARCH PIC copy

শাহজাহান কবির সাজু, পানছড়ি (খাগড়াছড়ি):

মুক্তির বর্ণিল আলোকচ্ছটায় উদ্ভাসিত আর গৌরবদীপ্ত অহংকারে সমুজ্জল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। মুক্তিযুদ্ধ সূচনার গৌরবের এই দিনটিকে স্মরণীয় করে রাখতে নানান কর্মসূচী সাজিয়েছিল পানছড়ি উপজেলা প্রশাসন। লাল-নীল, সাদা, হলদে, বেগুনী ও সবুজ রঙের পেস্টুন আর নানান রঙের বেলুন দিয়ে পানছড়ি উপজেলা পরিষদ মাঠকে সাজানো হয়েছিল এক অপরূপ সাজে।

দৃষ্টিনন্দন এই সাজের মধ্য দিয়েই সূর্যোদয়ের সাথে সাথে পানছড়ি থানা অফিসার ইনচার্জ মাইন উদ্দিন খানের নেতৃত্বে শুরু হয় ৩১ বার তোপধ্বনি। এর পর পরই  শুরু হয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের পালা। উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিক এর নেতৃত্বে শুরুতেই শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে উপজেলা প্রশাসন।

এরপর পরই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বাহার মিয়া ও সাধারণ সম্পাদক জয়নাথ দেবের নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠন, উপজেলা বিএনপি সহ-সভাপতি মো: সিরাজুল ইসলামের নেতৃত্বে বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠন, উপজেলা জাতীয় পার্টি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়, সানরাইজ কিন্ডার গার্টেন, উপজেলা প্রতিবন্ধী কল্যাণ সংঘ, জনসংহতি সমিতি ও যুব রেড ক্রিসেন্ট পানছড়ি ইউনিট ধারাবাহিকভাবে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে।

সকাল ৯টায় স্কুলের ছাত্রী-ছাত্রীদের নিয়ে শুরু হয় কুচকাওয়াজ ও ক্রীড়া প্রতিযোগিতা। উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিক শান্তির প্রতীক পায়রা ও পেস্টুন উড়িয়ে হাজারো করতালির মধ্যে দিয়ে এর উদ্ধোধন করেন। দুপুর বারটা থেকে বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

বেলা ১২টা থেকে শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। কুইজ, চিত্রাঙ্কন ও ক্রীড়া প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপ্তি ঘটে।

২য় পর্বে বিকাল ৩টা থেকে প্রীতি ফুটবল ও প্রীতি ভলিবল খেলার মাধ্যমে স্বাধীনতা দিবসের সমাপ্তি ঘটবে বলে জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন