বনানীতে শহীদ ২ সেনা অফিসারের দাফন সম্পন্ন

পার্বত্যনিউজ ডেস্ক:

রাঙামাটিতে পাহাড়ধসে উদ্ধার কার্যক্রম চালানোর সময় নিহত ২ সেনা কর্মকর্তার দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বনানী সামরিক কবরস্থানে সামরিক মর্যাদায় তাদের দাফন সম্পন্ন হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

এসময় সেনাবাহিনীর চীফ অব জেনারেল স্টাফ (সিজিএস) মেজর জেনারেল মো: নাজিম উদ্দীনসহ নিহত দুই সেনা কর্মকর্তার আত্নীয় স্বজন ও উর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিহত মেজর মোহাম্মদ মাহফুজুল হকের বাড়ি মানিকগঞ্জের সিংড়াইল। তিনি ১৯৯৯ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন এবং ৪৪ বিএমএ লং কোর্সের সাথে কমিশন প্রাপ্ত হন। তিনি বিবাহিত এবং পাঁচ বছর বয়সি এক ছেলের জনক।

নিহত ক্যাপ্টেন মো. তানভীর সালাম শান্তর বাড়ি পটুয়াখালীর বাউফলে। তিনি ২০০৯ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন এবং ৬৪ বিএমএ লং কোর্সের সাথে কমিশন প্রাপ্ত হন। তিনি সদ্য বিবাহিত।
উল্লেখ্য, রাঙামাটিতে পাহাড় ধসে উদ্ধার কার্যক্রম চালানোর সময় গত মঙ্গলবার ২ জন সেনা কর্মকর্তাসহ ৪ জন সেনাসদস্য নিহত হয়। এবং ১ সেনা সদস্য নিখোঁজ থাকে। রাঙামাটির মানিকছড়িতে একটি পাহাড় ধসে মাটি ও গাছ পড়ে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়ক বন্ধ হয়ে গেলে তাৎক্ষণিকভাবে রাঙামাটি জোন সদরের নির্দেশে মানিকছড়ি আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল উক্ত সড়কে যান চলাচল স্বাভাবিক করতে উদ্ধার কার্যক্রম শুরু করে।

উদ্ধার কার্যক্রম চলাকালীন আনুমানিক সকাল ১১টায় উদ্ধার কার্যস্থল সংলগ্ন পাহাড়ের একটি বড় অংশ উদ্ধারকারীদলের উপর ধসে পড়লে তারা মূল সড়ক হতে ৩০ ফিট নিচে পড়ে যান। পরবর্তীতে একই ক্যাম্প থেকে আরও একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে ২ জন সেনা কর্মকর্তাসহ ৪ জন সেনাসদস্যকে নিহত এবং ১০ জন সেনাসদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে। পরে বৃহস্পতিবার নিখোঁজ সেনা সদস্যের লাশ পাওয়া যায়। এতে এ ঘটনায় নিহত সেনা সদস্যের সংখ্যা দাঁড়ায় ৫ এ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন