বদিউল আলম জেবুন্নেছা বেগম ট্রাস্টের পৃষ্ঠপোষকতায় চন্দনাইশে ফ্রি চক্ষুশিবির অনুষ্ঠিত

vvvvvvvvv

প্রেস বিজ্ঞপ্তি:
অ্যাডভোকেট বদিউল আলম জেবুন্নেছা বেগম ট্রাস্টের পৃষ্ঠপোষকতায় চট্টগ্রামের চন্দনাইশে গত ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হলো ফ্রি চক্ষুশিবির। সকাল ৯টা হতে চন্দনাইশের জোয়ারা ইউনিয়নের ফতেনগর শরীফুন্নেছা নজিরউদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয়ে আর্থিক অসচ্ছল রোগীদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান ও ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়। প্রায় সহস্রাধিক চক্ষু রোগীকে তাৎক্ষণিক চিকিৎসা দেয়া হয় যাদের মধ্যে ১০০ জনকে বিনামূল্যে সার্জারিসহ পরবর্তী চিকিৎসা দেয়া হবে।

এই সেবা প্রদানে সহযোগিতায় ছিলো শেভরন আই হসপিটাল এন্ড রিসার্চ সেন্টার। এই উদ্যোগের উদ্বোধন করেন সাবেক সচিব ডা. কে এম ফরিদ উদ্দিন। সমিতির সভাপতি আব্দুল কৈয়ুম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এম.পি। পৃষ্ঠপোষক অতিথি হিসাবে ছিলেন অ্যাডভোকেট বদিউল আলম জেবুন্নেছা বেগম ট্রাস্ট-এর সম্মানিত ট্রাস্টি ও টপ অব মাইন্ডের এক্সিকিউটিভ ডাইরেক্টর সালমা আদিল, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব জসিম উদ্দিন চৌধুরী মন্টু, বিশিষ্ট চক্ষু সার্জন ও সমিতির সাবেক সভাপতি ডা: শাহাদাৎ হোসেন, ডেপুটি সিভিল সার্জন ও চক্ষু বিশেষজ্ঞ ডা: এম ওয়াজেদ অভি, আবু তাহের চৌধুরী, ট্রাস্টি অধ্যাপক আযম খান, ট্রাস্টি সম্পাদক বাবর আলী ইনু, সিনিয়র সহ-সভাপতি মাকসুদুর রহমান, আবদুল নবী খান, মাহবুবুর রহমান, আব্দুল মান্নান, যুগ্ম সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরীসহ প্রমুখ।

উল্লেখ্য, আগামী ২অক্টোবর, ৯ অক্টোবর এবং ১৬ অক্টোবর, এই তিন দফায় অ্যাডভোকেট বদিউল আলম জেবুন্নেছা বেগম ট্রাস্টের পৃষ্ঠপোষকতায় ও চন্দনাইশ সমিতির সার্বিক তত্ত্বাবধানে শহরের শেভরন আই হসপিটালে পর্যায়ক্রমে বাছাইকৃত ১০০ জনকে ফ্রি অপারেশনের ব্যবস্থা করা হয়েছে।

এই মহতী উদ্যোগ উপলক্ষে বিএজেবি (বদিউল আলম জেবুন্নেছা বেগম) ট্রাস্টের চেয়ারম্যান ও টপ অফ মাইন্ডের সিইও জিয়াউদ্দিন আদিল বলেন, ‘এধরণের সমাজসেবামূলক উদ্যোগ ছাড়াও ট্রাস্টের পক্ষ থেকে আমরা গ্রামের অনেক দুস্থ পরিবারকে আলোকিত সুন্দর প্রজন্ম গড়তে শিক্ষা সহায়তা ভাতা ও শিক্ষা বৃত্তি দিচ্ছি।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন