বছরের প্রথম দিন বই বিতরণের কমিটমেন্ট রেখেছে সরকার

bgb-school-bokk-01-01-17-copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি বর্ডার গার্ড সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বছরের প্রথম দিন বিনামূল্যে নতুন বই বিতরণ উৎসবে বিজিবির জোন কমান্ডার লে. কর্ণেল মো. আনোয়ারুল আযীম বলেছেন, বছরের প্রথম দিন বই বিতরণ করার কমিটমেন্ট রেখেছে সরকার। এ ক্ষেত্রে সরকার সফল হয়েছে। শিক্ষার পাশাপাশি মনের খোরাক দরকার। আর মনের খোরাকের জন্য খেলাধুলা ও শরীরচর্চা প্রয়োজন। এ ক্ষেত্রেও নাইক্ষ্যংছড়ি উপজেলা ভালো ফলাফল করছে। এসময় তিনি সম্প্রতি প্রকাশিত প্রাথমিক সমাপনী পরীক্ষায় ২৩জন জিপিএ-৫সহ কৃতিত্ব রাখা শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং সত্য কথা বলা, গুণীজনকে সম্মানের পাশাপাশি লেখাপড়ায় মনোযোগী হওয়ার জন্য শিক্ষার্থীদের পরামর্শ দেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. কামাল উদ্দিন বলেন, প্রাথমিক সমাপনী পরীক্ষায় ২৩জন এপ্লাস পাওয়া বিদ্যালয়ের বিশাল অর্জন। এ অর্জন যেন আগামীতে আরও উন্নতি হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য শিক্ষকবৃন্দের প্রতি আহ্বান জানান তিনি।

উপজেলা শিক্ষা অফিসার আবু আহমদ বলেন, বছরের প্রথম দিন সরকার অন্যতম কর্মসূচী হিসেবে শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সকল শিক্ষার্থীর হাতে জ্ঞান অর্জনের জন্য বই তুলে দিচ্ছে। প্রাথমিক সমাপনী পরীক্ষায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রথম স্থান অর্জন করেছে। এ সফলতার ভার শিক্ষকদের। আগামীতে ইংরেজি ও গণিতে আরও দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেন তিনি।

সভাপতির বক্তব্যে বিজিবি স্কুলের প্রধান শিক্ষক নুরুল বাশার বলেন, সরকারের অন্যতম সাফল্যের মধ্যে বছরের প্রথম দিন বই বিতরণ অন্যতম। জনগণকে দেওয়া প্রতিশ্রুতি মত বই বিতরণ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

বিজিবি স্কুলের সহকারী শিক্ষক ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক মনোয়ারা বেগম জেসমিন, জয়নাল আবেদীন, মোমেনা আক্তার, শামসুন্নাহার রুপালী, খাতিজা আক্তার, দিলরুবা সোলতানা মণি, ইয়াছির আরাফাত সোহেল, মুহাম্মদ আবদুস সাত্তার ফারুখ, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল বশর নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কাজল, মামুন, আবদু রাজ্জাক হিরু, জসিম উদ্দিন প্রমূখ। আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন অতিথিবৃন্দ।

এদিকে উপজেলার বিভিন্ন স্কুলে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বই বিতরণ করা হয়েছে। স্ব স্ব স্কুল পরিচালনা কমিটিসহ উপজেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও অতিথিবৃন্দ শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন