Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বঙ্গোপসাগরে দস্যুদের তান্ডব, ৫৭ মাঝিমাল্লাসহ ১৪ ট্রলার অপহরণ

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলে জল দস্যুদের তান্ডবে অতিষ্ঠ হয়ে উঠেছে জেলেরা।

রবিবার (২৪ ফেব্রুয়ারি) এক দিনেই ১৪টি মাছধরা ট্রলারসহ ৫৭ মাঝিমাল্লাকে অপহরণ করেছে জলদস্যুরা।

জানা যায়, রবিবার সকাল ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সময়ে কক্সবাজারের পাটুয়ারটেক থেকে সেন্টমার্টিন পর্যন্ত অঞ্চলের গভীর বঙ্গোপসাগরে প্রায় ১শ’ কিমি দীর্ঘ এলাকাজুড়ে চলে এই জলদস্যুতা।

আগের দিন ২৩ ফেব্রুয়ারিও (শনিবার) একই অঞ্চলে প্রায় ৩০টি মাছধরা ট্রলার মাঝিমাল্লাসহ অপহরণের শিকার হয়।  এ পরিস্থিতিতে সাগরে মাছধরা বন্ধ করে সকল ট্রলার কূলে ফিরে আসছে।

জেলা ফিশিং ট্রলার মালিক সমিতি সূত্র জানিয়েছে, রবিবার জলদস্যুদের হাতে আটক ট্রলারগুলোর মধ্যে ৮টি কক্সবাজারের, ৪টি চট্টগ্রামের ও ২টি বরগুণার পাথরঘাটা এলাকার।

এরমধ্যে কক্সবাজারের আবু সোলতান নাগু কোম্পানীর মালিকানাধীন এফবি ছেনুয়ারা ও এফবি ভাই ভাই নামে ২টি ফিশিং বোটে ৪জন করে মোট ৮জন মাঝিমাল্লা রয়েছে।

নূনিয়াছড়ার মোজাম্মেল কোম্পানীর এফবি মায়ের দোয়ার ৩ মাঝিমাল্লা, একই এলাকার সোহেলের মালিকানাধীন বোটের ৪জন মাঝিমাল্লা, নতুন বাহারছড়ার ওসমান গনি টুলুর মালিকানাধীন এফবি নিশান-১ ও ২ ফিশিং বোট দুটির ১৮জন মাঝিমাল্লাকে অপহরণ করা হয়েছে।

এছাড়া কক্সবাজার শহরের এন্ডারসন রোডের কাইয়ূম সওদাগরের মালিকানাধীন এফবি রিফাত ও এফবি রফিকুল হাসান নামে ২টি ফিশিং বোট, ৩জন করে ৬জন মাঝিমাল্লাসহ অপহরণের শিকার হয়।

একই সময়ে বরগুনা পাথরঘাটা এলাকার এফবি ইদ্রিস ও এফবি জলপুরী নামে দুটি ট্রলারও ৩জন করে মাঝিমাল্লা অপহরণ করা হয়।

রবিবার একই এলাকায় এফবি কিংশ ফিশার-১ ও ২ নামে দুটি ট্রলার এবং চট্টগ্রাম এলাকারও ৪টি মাছধরার ট্রলারসহ মোট ১২জন মাঝিমাল্লা অপহরণের শিকার হয়েছে।

প্রসঙ্গত, এবিষয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণের জন্য আজ সোমবার (২৫ ফেব্রুয়ারি) ট্রলার মালিকদের জরুরী বৈঠক ডাকা হয়েছে।

 

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ৫৭ মাঝিমাল্লাসহ ১৪ ট্রলার অপহরণ, বঙ্গোপসাগরে দস্যুদের তান্ডব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন