বঙ্গবন্ধু বাংলাদেশকে বিশ্বের বুকে ঠাঁই দিয়েছেন- সাংসদ কমল


রামু প্রতিনিধি:
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কেবল বাঙ্গালী জাতির নয়, তিনি ছিলেন বিশ্ব নেতা। তাঁর কারণেই বাংলাদেশ বিশ্বের বুকে ঠাঁই করে নিয়েছে। তিনি বেঁচে থাকলে বাংলাদেশ আজ উন্নত দেশের একটিতে পরিনত হতো। আজ তিনি না থাকলেও তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপ দিয়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন। যারা জাতির পিতাকে ভালোবাসে না, যারা আওয়ামীলীগকে ভালোবাসে না, তারা কখনো বাংলাদেশকে ভালোবাসতে পারে না। জাতির পিতা দেশের জন্য নিজেকে উৎসর্গ করেছিলেন। আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও দেশের জন্য জীবন দিয়ে কাজ করে যাচ্ছে। তিনি জাতীয় শোককে শক্তিতে রুপান্তর করে আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করার সংগ্রামে ঝাপিয়ে পড়ার আহবান জানান।

সাংসদ কমল মঙ্গলবার (১৫ আগষ্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রামু উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জাফর আলম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম, কক্সবাজার জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, জেলা পরিষদ সদস্য শামসুল আলম চেয়ারম্যান ও নুরুল হক, প্রবীন আওয়ামীলীগ নেতা মাস্টার ফরিদ আহমদ, হাবিব উল্লাহ চৌধুরী, গর্জনিয়া ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া, যুবলীগ নেতা নবীউল হক আরকান, উপজেলা কৃষকলীগের আহবায়ক সালাহ উদ্দিন, যুগ্ন আহবায়ক মিজানুর রহমান, রামু উপজেলা ওলামালীগ সভাপতি মাওলানা নুরুল আজিম, উপজেলা তাঁতীলীগ সভাপতি নুরুল আলম জিকু, সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, উপজেলা শ্রমিকলীগ আহবায়ক শফিকুল আলম কাজল, যুগ্ন আহবায়ক সাহাব উদ্দিন ও আরিফুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি সেলিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন ও মোহাম্মদ নোমান, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের আহবায়ক একেরামুল হাসান ইয়াছিন।

আলোচনা সভা সঞ্চালনায় ছিলেন, আওয়ামীলীগ নেতা সৈয়দ মো. আবদু শুক্কুর ও ফতেখাঁরকুল ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আজিজুল হক। সভায় রামু উপজেলা আওয়ামীলী, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, তাঁতীলীগ, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, সৈনিকলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের শত শত নেতাকর্মী ও সর্বস্তুরের জনতা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রামুতে ২দিন ব্যাপী কর্মসূচি পালিত হচ্ছে। এরমধ্যে গতকাল ১৫ আগষ্ট ভোরে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, সকাল ১০টায় কোরআনখানি মিলাদ মাহফিল, বিকাল তিনটায় শোকর‌্যালী ও আলোচনা সভা, দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষন প্রচার করা হয়। অনুরুপ কর্মসূচি উপজেলার প্রত্যেক ওয়ার্ড ও ইউনিয়নে পালিত হয়েছেন। কর্মসূচির অংশ হিসেবে আগামী ২২ আগষ্ট রামু স্টেডিয়ামে মেজবানের আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন