প্রাকৃতিক সৌন্দর্য্য দেখে মুগ্ধ মার্কিন রাষ্ট্রদূত

কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাইয়ে বন, প্রকৃতি ও বন্যপ্রাণীসহ বিভিন্ন সৌন্দয্র্য দেখে মুগ্ধ হয়ে ভূয়সী প্রশংসা করেছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

বুধবার (৬ মার্চ) ইউএসএইড, ইউএনডিপি, এনজিও ও বন বিভাগের (এএনআর) বন পাহাড়ের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করে মুগ্ধ হন তিনি।

মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলারসহ ১০ সদস্যের একটি টিম কাপ্তাই সদর রেঞ্জের বন্যহাতি বিচরণ ক্ষেত্র, ব্যাংঙছড়ি বন বিভাগের এএনআর রোপায়িত বাগানসহ বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন।

এসময় ব্যাংঙছড়ি প্রকল্পের স্থানীয় জনসাধারণের সাথে কথা বলেন এবং উন্নয়ন কার্যক্রম পরির্দশন করেন।

তথ্য সূত্রে জানা যায় মার্কিন রাষ্ট্রদূত ও দশ সদস্য বিশিষ্ট টিম জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি), পরিবেশ ও বন মন্ত্রণালয়, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়, ভূমি মন্ত্রনালয় আয়োজনে হিল ট্র্যাক্ট্রস ওয়াটারশেড, কো ম্যানেজমেন্ট অ্যাকটিভিটি (সিএইচটিডব্লিইসিএ) ৬ বছর মেয়াদী (২০১৩-২০১৯) এ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

এ প্রকল্পের মোট ব্যয় (৮০.২মিলিয়ন ইউএস ডলার), অর্থ্যাৎ ৬৭.২ কোটি টাকা।

পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন পার্টনার এডেলম্যান, বন সংরক্ষক সানাউল্লা পাটোয়ারী (সিএফ), দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা তৌফিকুল ইসলাম (ডিএফও), কাপ্তাই নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল, সহকারী বন সংরক্ষক নুরুল ইসলাম, রেঞ্জ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সাজেদুল আলমসহ বিভিন্ন কর্মকর্তাগণ।

দক্ষিণ বন বিভাগীয় কর্মকর্তা তৌফিকুল ইসলাম (ডিএফও) বলেন, মার্কিণ রাষ্ট্রদূত আমাদের বাগান, প্রাকৃতিক সৌন্দয্র্য ও বন্যপ্রাণী পরিদর্শন করে ভূয়াসী প্রসংসা করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রাকৃতিক সৌন্দর্য্য দেখে মুগ্ধ মার্কিন রাষ্ট্রদূত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন