প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ নভেম্বর খাগড়াছড়ি আসছেন : ব্যাপক প্রস্তুতি চলছে

Sheikh-Hasina-Best-Pic

মুজিবুর রহমান ভুইয়া / মো: আবুল কাশেম :

আগামী ১১ নভেম্বর আওয়ামীলীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ী জেলা খাগড়াছড়িতে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে। সফরকালে তিনি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ছাড়াও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

এদিকে একটি সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী খাগড়াছড়িতে পৌছেই জালিয়াপাড়ায় নির্মিত ৫০ শয্যার বিজিবি হাসাপাতাল, মাটিরাঙ্গা ফায়ার সার্ভিস ষ্টেশনসহ কয়েকটি বাস্তবায়নকৃত উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। তবে তবে এখনও পর্যন্ত সবকিছু চুড়ান্ত করা না হলেও আজ সোমবার জেলার সকল কর্মকর্তাদের নিয়ে বৈঠক করে সবকিছু চুড়ান্ত করা হবে বলেও সূত্রটি জানান।

প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা সর্বশেষ গত ১৯৯৮ সালের ১০ জানুয়ারী খাগড়াছড়ি স্টেডিয়ামে তৎকালীন শান্তিবাহিনীর অস্ত্র সমর্পন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। এরপর তিনি আর খাগড়াছড়িতে আসেননি। তাই এবার তার খাগড়াছড়ি সফর অধিকতর গুরুত্বপূর্ণ বলে মনে করছে আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

এদিকে প্রধানমন্ত্রী’র আগমনকে সফল ও স্বার্থক করার লক্ষ্যে গতকাল রবিবার বিকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের রেস্ট হাউসে জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সভাপতি-সম্পাদক মন্ডলীর এক প্রস্তুতি সভায় অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা‘র সভাপতিত্বে দলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এস.এম শফিসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিকাল তিনটায় শুরু হয়ে প্রস্তুতি সভাটি শেষ হয় সন্ধ্যা ৭টার দিকে।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও পাজেপ চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্যনিউজকে জানান, প্রধানমন্ত্রী’র খাগড়াছড়ি সফর উপলক্ষে জেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন ব্যাপক প্রস্ততি গ্রহণ করেছে এবং এ জনসভায় ব্যাপক লোক সমাগমের বিষয়টি নিশ্চিত করতে সকল ইউনিটকে বলা হয়েছে। জেলা আওয়ামীলীগের একাধিক সুত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর উপস্থিতিতে অনুষ্ঠিত জনসভার স্থান চুড়ান্ত করা না হলেও খাগড়াছড়ি সরকারি হাই স্কুল মাঠে জনসভা করার বিষয়টি প্রাধান্য পেয়েছে।

এদিকে ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। এদিন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও মহাজোট নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন খাগড়াছড়িবাসীর জন্য মাইলফলক বলে মন্তব্য করেন খাগড়াছড়ি জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন। তিনি আরও বলেন, দীর্ঘকাল যাবত পার্বত্য চট্টগ্রামের রক্তক্ষয়ী সংঘর্ষের অবসান ঘটিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ১৭বছর প্রধানমন্ত্রী’র খাগড়াছড়ি সফরে আসছেন বলে আওয়ামীলীগের তৃনমুল নেতাকর্মীরা খুবই উজ্জীবিত। আওয়ামীলীগ সরকার ক্ষমতাকালে নেতাকর্মীরা কিছুই না পেলেও প্রধানমন্ত্রীকে খাগড়াছড়ি পাবেন এটাই তাদের সবচেয়ে খুশির বিষয় বলে খাগড়াছড়ি জেলা যুবলীগের এ শীর্ষ নেতা মনে করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, প্রধানমন্ত্রী, শেখ হাসিনা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন